আজ ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৬ই মে, ২০২৪ ইং

মহেশখালীতে সিএনজি চালকের হাত কেটে নিল সন্ত্রাসীরা

আবু বক্কর ছিদ্দিক , মহেশখালী প্রতিনিধি :

কক্সবাজারের মহেশখালী উপজেলার হোয়ানক ইউনিয়নে কালালিয়া কাটায় এক সিএনজি চালক মোকারম (২৫) নামে এক ড্রাইভারকে অস্ত্র নিয়ে জিম্মি করে পাহাড়ে তুলে গাছের সাথে বেঁধে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন করে ডান হাতের কব্জি কেটে নিল সন্ত্রাসীরা।

১০ জানুয়ারী (মঙ্গলবার) দুপুর ২ টার দিকে এ ঘটনা ঘটে। তিনি কালারমারছড়া ইউনিয়নের উত্তর নলবিলার চালিয়াতলী এলাকার মোস্তাক আহমদের পূত্র । সে পেশায় একজন সিএনজি চালক ।

সূত্রে জানা যায়, চট্টগ্রামে অবস্থান করা মোকাররমের ভাই গোরাইয়ার সাথে গত ৩-৪ মাস আগে হোয়ানকের আব্দু রহিম প্রকাশ রইক্যা নামে এক ব্যক্তির সাথে জগড়া হয়। এই ঘটনার তারা উভয় মিমাংসা করার জন্য বসে মোকাররমের ভাই একারাম ২০ হাজার টাকা ক্ষতিপূরণ দেন।

এই ঘটনার জের ধরে ১০ জানুয়ারী সকালে চালিয়াতলী থেকে যাত্রী বেশে দুইজন লোক সিএনজি চালক মোকারমকে রিজার্ভ ভাড়া করে গোরকঘাটার দিকে নিয়ে যায়।

পরে হোয়ানকের কালালিয়া কাটায় পৌঁছালে তাকে ধরে বাজারের পূর্বদিকের পাহাড়ের নিয়ে গাছের সাথে বেঁধে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন করে এক পর্যায়ে তারা সিএনজি চালকের হাত কেটে নিয়ে নিচে ফেলে দেওয়া হয় ।

পরে স্থানীয়রা দেখতে পেলে তাকে উদ্ধার করে মহেশখালী স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে গেলে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন কর্তব্যরত চিকিৎসক । বিষয়টি নিশ্চিত করেন আহতের ভাই মোঃ খোকন।

তিনি বলেন, পরিকল্পিত ভাবে সন্ত্রাসীরা আমার ভাই মোকাররমকে রির্জাভ ভাড়া করে নিয়ে নির্যাতন করে হাত কেটে নিয়েছে । এই ঘটনার সাথে জড়িত সন্ত্রাসীদের দ্রুত গ্রেফতারের দাবী জানান তিনি ।

এদিকে দুপুরে খবর পেয়ে পুলিশের একটি ঠিম ঘটনাস্থলে গিয়ে একটি কাটা হাত উদ্ধার করে। এঘটনায় জড়িতদের গ্রেফতার করতে পুলিশ চেষ্টা চালাচ্ছে বলে জানা যায় । স্থানীয়রা জানান, আব্দু রহিম প্রকাশ রইক্যার সাথে চট্টগ্রামে ভিকটিম মোকাররমের সাথে বিরোধ ছিল ।

এটি নিয়ে কয়েকবার সালিশ হয়েছিল। এই ঘটনাকে কেন্দ্র করে আব্দু রহিম, নজরুল, আব্দুস সালাম সহ কয়েকজন সন্ত্রাসী মোকারমকে পাহাড়ে তুলে গাছের সাথে বেঁধে হাত কেটে নিয়ে নিচে ফেলে দেন। এঘটনায় যে বা যারা জড়িত তাদেরকে আইনের আওতায় আনার দাবী জানাচ্ছি ।

এদিকে সিএনজি চালক মোকাররমের হাত কাটার খবর পেয়ে সন্ত্রাসীদের গ্রেফতারের দাবিতে সিএনজি চালাকসহ স্থানীয়রা চালিয়াতলী সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন ।

এই বিষয়ে মহেশখালী থানার ওসি প্রণব চৌধুরী জানান, ড্রাইভার মোকাররমের সাথে চট্টগ্রামে থাকাকালীন হোয়ানক কালালিয়া কাটা এলাকার এক ব্যক্তির দ্বন্দ্ব ছিলো।

সে দ্বন্দ্বের পূর্ব শত্রুতার জের ধরে ওই ব্যক্তির ছোট ভাই হোয়ানকের কালালিয়া কাটা এলাকার আবদুর রহমান (প্রকাশ রইক্যা) মোকাররম নামের এ ড্রাইভারের হাত কেটে নিয়েছে । এই ঘটনায় আবদুর রহমান (প্রকাশ রইক্যা) সহ জড়িতদের গ্রেফতারে মহেশখালী থানার একাধিক টিম কাজ করছে বলে জানান তিনি।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ