আজ ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৬ই মে, ২০২৪ ইং

বিজিবি চেকপোস্টে মাদকের নামে প্রবাসীকে নির্যাতন: ৩ বিজিবি সদস্য ক্লোসড

সাজন বড়ুয়া সাজু,কক্সবাজার:

কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ রোডের শিলখালী চেকপোস্টে এক ব্যক্তিকে বেড়ধক মারধরের অভিযোগ পাওয়া গেছে চেকপোস্টে দায়িত্বরত বিজিবির বিরুদ্ধে।

নির্যাতনের শিকার ওই ব্যক্তির অভিযোগ করে বলেন বিজিবি-২ টেকনাফ এর সদস্যরা তাকে মাদক তল্লাশির নাম করে গাড়ি থেকে নামায়।

পরে বেড়ধক শারীরিকভাবে নির্যাতন করে। পরে স্থানীয়রা আহত অবস্থায় তাকে রাস্তা থেকে উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করেন।

জানা যায় ভোক্তভোগী ঐ ব্যক্তির নাম আবদুল্লাহ। তার বাড়ি টেকনাফে। বর্তমানে তিনি কুমিল্লায় বসবাস করেন বলে জানিয়েছেন।

তিনি বলেন আবদুল্লাহ জানান,গত মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) রাত ৯টার দিকে টেকনাফ থেকে মেরিন ড্রাইভ সড়ক হয়ে কক্সবাজার আসছিলেন।

পথে প্রথম যে চেকপোস্ট, সেখানে গাড়ি থামিয়ে তাদের নামানো হয়। এরপর তাকে অন্ধকার একটি কক্ষে ঢুকিয়ে ইয়াবা আছে কিনা জিজ্ঞেস করেন বিজিবির সদস্যরা। তখন ইয়াবা কাছে নাই বলতেই বেড়ধক মারধর শুরু করে।

এই সময় তাকে ছবি এবং ভিডিও করা হয়। জিজ্ঞেস করা হয় তার কোনো অভিযোগ আছে কিনা। তিনি প্রাণ ভয়ে বাঁচার জন্য অভিযোগ নেই বললে তাকে ছেড়ে দেয় বিজিবি। পরে তাকে কক্সবাজারের গাড়িতে তুলে দেওয়া হয়।

এদিকে স্থানীয়রা জানান মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে কক্সবাজার বাস টার্মিনালে আহত অবস্থায় এক ব্যক্তি পড়ে ছিলেন। তার শরীরের রক্ত জমাট বাঁধা এবং বিভিন্ন জায়গায় আঘাতের চিহ্ন ছিল। তখন তিনি জানান, টেকনাফের একটি চেকপোস্টে নামিয়ে বিজিবি সদস্যরা তাকে মারধর করেছে।

এ সময় তার চিৎকারে শ্রাবণ নামে এক পথচারী এগিয়ে এসে হাসপাতালে ভর্তি করেন।আব্দুল্লাহ আরও জানান সে একজন প্রবাসী এবং তার দুই স্ত্রী রয়েছে।

প্রথম স্ত্রী টেকনাফ থাকে এবং দ্বিতীয় স্ত্রীর সাথে কুমিল্লায় বসবাস করে।মূলত প্রথম স্ত্রীকে দেখতে ও মায়ের জিয়ারত করতে টেকনাফ এসেছিলেন। পরে কুমিল্লা ফেরার পথে এই ঘটনার সম্মুখীন হন।

এই ঘটনায় বুধবার (০৭ সেপ্টেম্বর) দুপুর ২টার দিকে বিষয়টি নিশ্চিত করে টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়নের কমান্ডার মাহফুজুর রহমান বলেন বিজিবির তিন সদস্যকে ক্লোজড করা হয়েছে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ