আজ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ ইং

বন্যার্তদের খাদ্যসামগ্রী দিলো জাবির সামাজিক সংগঠন ‘ইচ্ছা’

জাবি প্রতিনিধি:

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সামাজিক সংগঠন
Inspire Care & Cultivate Human Aid-ICCHA/ইচ্ছা এবং সিলেট বিভাগীয় ছাত্রকল্যাণ সমিতি, জি.এস.বি ও অন্যান্যদের সমন্বিত উদ্যোগে সিলেট-সুনামগঞ্জ বন্যার্তদের মাঝে খাদ্যসামগ্রী প্রদান করা হয়েছে।

১ম ধাপে দুই দিনব্যাপী জগন্নাথপুর উপজেলার গোপরাপুর, বেরি, হাতিয়া, দাশপাড়া, দিরাই উপজেলার ধল, রফিনগর, খাগাউরায় এলাকার ৫২১ টি পরিবারের মধ্যে ৩ দিনের খাবার প্রদান করা হয়।

এসময় তারা ৪ কেজি চাউল, ১কেজি চিড়া, ১কেজি ডাল, ২ কেজি পেয়াজ, ২৫০ গ্রাম গুড়, সরিষার তেল ২৫০ গ্রাম, ২ কেজি লবণ, ১ কেজি আলু, নাপা, ওরস্যালাইন, এমোডিস এবং স্যানিটারি ন্যাপকিন বিতরণ করেন।

ইচ্ছা’র সভাপতি মেহেদী হাসান বলেন, ‘বন্যার্ত গৃহহীন ক্ষুধার্ত মানুষের দিকে তাকানো বোধহয় সবচেয়ে কঠিন কাজ। কতটা কঠিন সেটা বলে বোঝানো সম্ভব না। আমরা চেষ্টা করেছি তাদেরকে সহযোগিতার হাত বাড়িয়ে দিতে।

ইনশাল্লাহ দেশের যেকোনো ক্রান্তিলগ্নে সামাজিক সংগঠন ইচ্ছা সবসময় পাশে থাকবে। জাবিয়ান সহ যারা বিভিন্নভাবে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন সকলকে ধন্যবাদ ।

বিশেষভাবে কৃতজ্ঞতা অধ্যাপক ড. মুহাম্মদ আলমগীর কবীর স্যার (পরিচালক, টি.এস.সি, জাবি, উপদেষ্টা, ইচ্ছা সংগঠন) রত্নেশ্বর স্যার (চারুকলা বিভাগ, জাবি) এর প্রতি।

সাধারণ সম্পাদক জাকিয়া সুলতানা পিংকি বলেন, ‘বন্যায় অনেক মানুষ ক্ষতিগ্রস্থ হয়েছে । আমরা সামাজিক সংগঠন ইচ্ছা থেকে তাঁদের পাশে দাঁড়িয়েছি। যারা ফান্ড সংগ্রহে সহযোগিতা করেছেন সবাইকে অনেক অনেক ধন্যবাদ।

আশা করছি ভবিষ্যতেও আপনাদেরকে সবসময় পাশে পাবো ইনশাল্লাহ।সবার সম্মিলিত প্রচেষ্টায় এগিয়ে যাক “ইচ্ছা”,সবার মাঝে মানবতা ছড়িয়ে যাক।” ইচ্ছা” সবসময় মানুষ ও মানবতার পাশে আছে।

সহ-সভাপতি মোঃ জুবায়ের হাসান রিফাত বলেন, বানভাসি মানুষের মুখে খাদ্য ও জরুরি ঔষধ দিতে পেরে আমি ও আমার সংগঠন অনেক আনন্দিত। যারা পরামর্শ এন্ড আর্থিকভাবে সহযোগীতা করেছেন, তাদের প্রতি কৃতজ্ঞতা ও ভালোবাসা থাকলো

উল্লেখ্য, গত ২০২০ সালে করোনাকালীন সময়ে বন্যায় JU Solidarity (জাবি প্রাক্তনদের গ্রুপ) & ইচ্ছা একত্রিত হয়ে সিলেটের সুনামগঞ্জ সহ দেশের ১৪ টি জেলার ২৭ টি উপজেলায় বন্যার্ত মানুষের মাঝে আপনাদের সহযোগিতায় প্রায় সাড়ে ৭ লক্ষ টাকার খাদ্য সামগ্রী বিতরণ করেছিল।

বিঃদ্রঃ ইচ্ছা সংগঠনের বন্যার জন্য ফান্ড সংগ্রহের কাজ চলমান রয়েছে। এরপর তাঁরা কুড়িগ্রাম সহ দেশের বিভিন্ন জেলায় ত্রাণ বিতরণ করবে।

সহযোগীতা পাঠাতে:
মেহেদী, (চারুকলা ৪৭, সভাপতি, ইচ্ছা)
01748872424 ( ব্যক্তিগত বিকাশ)
রিচ, (ইতিহাস ৪৮, যুগ্ম সাধারণ সম্পাদক, ইচ্ছা)
ব্যক্তিগত বিকাশ রকেট নগদ-
01957652957(+৯,রকেট)
শাহ আলম, (দর্শন ৪৮, সাংগঠনিক সম্পাদক, ইচ্ছা)
বিকাশ,রকেট,নগদ
01744837837(+3,রকেট)

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ