আজ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ ইং

আচরণবিধি লঙ্ঘন করে জাকির মেম্বারের খিচুড়ি ভোজ

নিজস্ব প্রতিবেদক :

সাভারের আশুলিয়ায় নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন করে জনসভা, প্রচারণাসহ খিচুড়ি পার্টি করেছেন ইউনিয়নের ২নং ওয়ার্ডের মেম্বার প্রার্থী জাকির হোসেন মন্ডল। এব্যাপারে সঠিক নজরদারির অভাব বলে দাবি সচেতন মহলের।

রবিবার(১২ ডিসেম্বর) সন্ধ্যায় আশুলিয়ার বড় রাঙ্গামাটিয়া এলাকায় এ জনসভার আয়োজন করেন তিনি। সেখানে প্রায় দশ পাতিল খিঁচুড়ি রান্না করে আয়োজন করেন ভুঁড়িভোজের।

খোঁজ নিয়ে জানা যায়, স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন(২০০৯ সনের ৬১ নং আইন) অনুযায়ী কোন প্রার্থী বা তার পক্ষে কেউ প্রতীক বরাদ্দের পূর্বে কোন প্রকার নির্বাচনি প্রচার শুরু করতে পারবেন না। পথসভা বা ঘরোয়া সভা ব্যতীত কোন জনসভা করতে পারবেন না। তবে এ নিয়মের তোয়াক্কা না করে জনসভা আয়োজন করেন জাকির মন্ডল। জনসভায় নিজের জন্য জাকির মন্ডল ভোট চান। জাকিরের পক্ষে স্থানীয় সমর্থনকারীরাও ভোটারদের উদ্দেশ্যে ভোট প্রার্থনা করেন। এ আয়োজনে প্রায় ৩ শতাধিক মানুষ অংশগ্রহণ করে। সেখানে আশুলিয়ার ১,২ ও ৩ নং ওয়ার্ডের সংরক্ষিত আসনের মহিলা মেম্বার প্রার্থী মমতাজ বেগমও উপস্থিত ছিলেন। তিনিও নিজের জন্য ভোট চান।

এ ব্যাপারে জাকির হোসেন মন্ডলের কাছে জানতে চাইলে তিনি প্রথমে অস্বীকার করে বলেন, নির্বাচন অফিস থেকে না করার পর জনসভা বাতিল করা হয়েছে। জনসভার ভিডিও সংগ্রহে আছে এমন কথার প্রেক্ষিতে তিনি বলেন, প্রোগ্রামটা আগেই অ্যারেঞ্জ করা ছিল। পরে আমি সন্ধ্যায় গিয়েছিলাম।

এ ব্যাপারে আশুলিয়া ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং কর্মকর্তা ও সাভার উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ ফখর উদ্দীন শিকদার বলেন, আমি এই ব্যাপারে আগেও শুনেছি। অবশ্যই ব্যবস্থা নেয়া হবে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ