আজ ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২রা মে, ২০২৪ ইং

নড়াইলে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচিতে বাঁধা প্রতিবাদে মানববন্ধন

নড়াইল প্রতিনিধি :

নড়াইল জেলার কালিয়া উপজেলার বড়দিয়ায় সেচ্ছাসেবী সংগঠন বড়দিয়া ব্লাড ব্যাংকের বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচিতে বাঁধাদান ও হামলার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

২৪সেপ্টেম্বর শুক্রবার বেলা ১০ ঘটিকার সময় জেলা প্রেসক্লাব চত্বরে নড়াইল জেলার সামাজিক সংগঠনের আয়োজনে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল এবং জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে। মানববন্ধনে জেলা আওয়ামী-লীগের দপ্তর সম্পাদক ইঞ্জিনিয়ার খশরুল আলম পলাশের সঞ্চালনায় বক্তব্য রাখেন, মানবিক নড়াইল(একটি সেবামূলক গ্রুপ) এর পক্ষে বক্তব্য রাখেন ইনামুল ইসলাম রিয়ান, আদিবা মায়া ও জাহীদুল হক।

উদ্দীপ্ত তারুণের পক্ষ থেকে মোঃনাসিম সিকদার রাজ,আবিদ হাসান ইমন,পলাশ হাসান আকাশ, ঊষার আলো ফাউন্ডেশন ও নড়াইল জেলা ব্লাড ব্যাংকের পক্ষ থেকে বক্তব্য রাখেন,মিনহাজুল ইসলাম,প্রজন্ম ফাউন্ডেশনের পক্ষ থেকে মাহমুদুল হাসান,নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের হায়দার আপন,কাশেম ফাউন্ডেশনের পক্ষ থেকে হাফেজ মাওলানা আবু তালহা।

চলো পাল্টাই বাংলাদেশ সংগঠনে মুখপাত্র জাকারিয়া খান,সাংবাদিকগণ প্রমুখ।এদিকে,গত বুধবার সকাল দশটায় কালিয়া উপজেলার বড়দিয়ায় সেচ্ছাসেবী সংগঠন বড়দিয়া ব্লাড ব্যাংকের বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচিতে বাঁধা ও হামলা করে স্থানীয় রওশন খান ক্লিনিকের মালিক পলাশ খান।

এরপরই একটি ভিডিও সোশালমিডিয়ায় ভাইরাল হয় এবং ভিডিওতে দেখা যায় বা সোনা যায়,রওশন খান ক্লিনিকের মালিক পলাশ খান সেচ্ছাসেবী সংগঠনের সদস্যদের সাথে খারাপ ব্যবহারসহ গালাগাল করার পরে সংগঠনের বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচির ব্যনার নিয়ে জেতে দেখা যায়।

তাৎক্ষণিক এ ন্যাক্কার জনক ঘটনার প্রতিবাদ ও নিন্দা জানান,নড়াইল জেলা সেচ্ছাসেবী সংগঠনসহ দেশ বাসি।বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচিতে বাঁধা ও হামলার বিষয়ে স্থানীয় রওশন খান ক্লিনিকের মালিক পলাশ খানের কাছে জানতে চাইলে তিনি  জানান,আমি ব্যানার নিয়েছি কিন্তু পুলিশের কাছে পরে দিয়ে দিয়েছি।

গালমন্দ করেছেন কিনা জবাবে জানান,আমি কোন ছেলেদের গালাগালি করিনি এটা আমার ক্লিনিকের বিষয়ে তাদের সাথে কথা বলিনি, আমি কলেজের বিষয়ে কথা বলেছি কারন,কলেজ থেকে ওরা কোন অনুমতি নেই নি আমি কলেজের ম্যানেজিং কমিটির সদস্য।

কোন দক্ষ লোক ছাড়া রক্তের গ্রুপ নির্ণয় করা ঠিক না বলেও তাদের জানিয়েছি এবং যে ভিডিও ফেসবুকে ভাইরাল হয়েছে সেটি এডিট করা তার সন্মান ক্ষুন্য করার জন্য একটি কুচক্রীমহল এসব করছে বলে দাবি করেন।।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ