আজ ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৩০শে এপ্রিল, ২০২৪ ইং

টিসিবির পন্য কালোবাজারে বিক্রি রায়পুরে ডিলারসহ আটক- ৩

মোঃ হৃদয় হোসেন রায়পুর প্রতিনিধিঃ

লক্ষ্মীপুরের রায়পুর থানায় টিসিবির পন্য কালোবাজারে বিক্রি করায় ডিলারসহ তিন জনকে আটক করা হয়েছে, জানা যায়, লক্ষ্মীপুর রামগঞ্জ সড়ক মীরগঞ্জ বাজার দুটি দোকানে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ টিসিবির পণ্য-সামগ্রী জব্দ করেছে লক্ষ্মীপুর জেলা এনএসআই। শুক্রবার রাত সাড়ে ১২ ঘটিকার রামগঞ্জ উপজেলার টিসিবির ডিলারের বসতঘর মের্সাস পাটোয়ারি স্টোর, রামগঞ্জ, লক্ষ্মীপুর এর মালিক স্বপন এর পানপাড়া বাজারে দোকান থেকে এই পণ্যগুলো জব্দ করা হয়।

উল্লেখ্য এন এস আই সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে ওই দুই দোকানে অভিযান চালিয়ে টিসিব পন্য, ৫০ কেজি মুসুরডাল, ১৬ কেজি ও দুই লিটার ২৪ বোতল তেল উদ্ধার করা হয়। এসময় টিসিবির ডিলার স্বপন, দোকানদার দুলাল ও নুর হোসেনকে আটক করে রায়পুর থানায় নেওয়া হয়।

মের্সাস পাটোয়ারি স্টোর, রামগঞ্জ, লক্ষ্মীপুর এর মালিক স্বপন, গত ১২ আগষ্ট ২০২১ খ্রিঃ ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ, আঞ্চলিক কার্যালয়, কুমিল্লা থেকে টিসিবি পন্য চিনি, ডাল, মসুরডাল (বরাদ্দকৃত পন্য জন সাধারনের নিকট বিক্রয় করতে হবে) ক্রয় করেন।।

কিন্তু তিনি অল্প পরিমানে পন্য জন সাধারন নিকট বিক্রয় করে বাকী টিসিবি পন্যগুলো জন সাধারনে নিকট বিক্রয় না করে দীর্ঘদিন ধরে বিভিন্ন অজুহাত দেখিয়ে, মুদি দোকান, হোটেলে রাতের অন্ধকারে বিক্রয় করে দেওয়ার অভিযোগ রয়েছে।

তারই সূত্রধরে জেলা এনএসআই গোপন সংবাদের ভিত্তিতে টিসিবির পন্য লক্ষ্মীপুর-রামগঞ্জ সড়কের মিরগঞ্জ বাজারে জন সাধারেন নিকট বিক্রয় না করে ০২ টি মুদি দোকানে বিক্রয় করে, পরবর্তীতে ২ টি মুদি দোকানের গোডাইনে অভিযান চালিয়ে টিসিবির পন্য, মুসরডাল, তেল জদ্ধ করা হয়।

এসময় ডিলার স্বপনকে ৩০ হাজার টাকা, দুলাল ৫০০০ টাকা ও নুর হোসেনকে ৫০০০ টাকা করে মোট ৪০,০০০ হাজার টাকা জরিমানা করা হয়। বোক্তাধিকারের আইন অনুযায়ী, ভোক্তা অদিকার সংরক্ষণ অধিদপ্তর লক্ষ্মীপুর কর্মকর্তারা এ জরিমানা করেন । এ সময় আসামীরা করজোরে অনুরোধ করে, পরবর্তীতে এ ধরনের কাজ করবেনা বলে রায়পুর থানার ওসি আঃ জলিলসহ উপস্থিত সকলের কাছে ক্ষমা চেয়ে মুচলেকা দেন । ভোক্তা অদিকার সহকারী পরিচালক এন এস আই নুর হোসেন বলেন, প্রথমবার এ ধরনের অপরাধ করায় ও তারা ভবিষ্যতে করবেনা মর্মে মুচলেকা দেওয়া তাদেরকে সামান্য জরিমানা করা হয়েছে। ভবিষ্যতে এধরনের অপরাধ করলে তাদেরকে ছাড় দেওয়া হবেনা।
জব্দকৃত মালগুলো পরবর্তীতে রামগঞ্জের ভিবিন্ন এতিম খানায় বিলি করা হবে বলে জানান ভোক্তা অধিকারের কর্মকর্তা নুর হোসেন ।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ