আজ ৮ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ২৩শে সেপ্টেম্বর, ২০২১ ইং

মুক্তিযোদ্ধার জমি দখলের চেষ্টা, প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা

নিজস্ব প্রতিনিধি

সাভারের আশুলিয়ার দিয়াখালি এলাকায় সাইনবোর্ড ছিড়ে ফেলে এক মুক্তিযোদ্ধার জমি দখলের অভিযোগ উঠেছে রাকিব নামের এক ব্যক্তির বিরুদ্ধে। মুক্তিযোদ্ধা ওই ব্যক্তির দাবি এব্যাপারে প্রশাসন ও স্থানীয়ভাবে জনপ্রতিনিধিও কোন ধরনের সহযোগিতা করছেন না।

বৃহস্পতিবার (৮ জুলাই) এসব অভিযোগ করেছেন বীর মুক্তিযোদ্ধা তমিজ উদ্দিন সরকার। তিনি তার জমি দখল কিংবা কোন ধরনের মানুষিক চাপ থেকে রেহাই চান। এর আগে মঙ্গলবার (৬জুলাই) সকালে আশুলিয়ার দিয়াখালি এলাকায় মুক্তিযোদ্ধার ওই জমির সাইনবোর্ড মাটি পড়ে থাকতে দেখা গেছে।

ভুক্তভোগী বীর মুক্তিযোদ্ধা তমিজ উদ্দিন সরকার বলেন, এসএ, আরএস এবং বিআরএস রেকর্ডমূলে মালিক হয়ে ভোগদখল করে আসছিলাম। আমাদের জমির পাশের একটি জমি রাকিব সাহেব কিনেছেন বলে জানতে পেরেছি। কিন্তু জমি কেনার পর থেকে পাশে আমাদের ২৩ শতাংশ জমি দখলে নিতে নানা অপতৎপরতা চালাচ্ছেন তিনি। এখন স্থানীয়দের মুখে শুনছি আমার জমিও নাকি রাকিব সাহেব কিনে নিয়েছেন। আবার আমার জমিতে থাকা সাইনবোর্ড ফেলে দিয়ে বালু ভরাটের চেষ্টা করছেন তিনি। তিনি ভরাক্রান্ত হয়ে বলেন, আজকের দিনটি দেখার জন্য কি যুদ্ধ করে দেশ স্বাধীন করেছিলাম। আমার জমিই মানুষ দখল নেওয়ার চেষ্টা করে। আমাকে প্রশাসন ও স্থানীয় জনপ্রতিনিধি কোন ভাবেই সহযোগিতা করছে না। আমি প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করছি।

অভিযুক্ত রাকিব জানান, ১৫ বছর আগেই তিনি ওই এলাকায় জমি কিনেছেন। তবে দীর্ঘ দিন পর কাজ শুরু করলে অনেকেই ওই জসির দাবি নিয়ে আসেন। জমির কাগজ যদি তাদের হয় তাহলে তারা কাগজ দেখিয়ে তারা জমি নেবে।

এব্যাপারে আশুলিয়া থানার উপপরিদর্শক সফিউল্লাহ জানান, টিম ফার্মাসিউটিক্যাল নামের একটি প্রতিষ্ঠানের ওই স্থানে জমি কেনা আছে। তবে তারা যাদের কাছ থেকে জমি কিনেছে তাদের কিছু ওয়ারিশ বাদ রয়েছে। বাদ পড়া ওয়ারিশগণ আবার ওই জমি অন্য কয়েকজনকে লিখে দিয়েছে। এঘটনায় থানায় কোন অভিযোগ হয়নি। তবে বিষয়টি আলফা থ্রি স্যার মেনটেইন করছেন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ