আজ ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই জুন, ২০২৪ ইং

হাওরে মেছোবাঘ হত্যার পর উল্লাস, ভিডিও ভাইরাল

সুনামগঞ্জ প্রতিনিধি: 

সুনামগঞ্জের টাঙ্গুয়ার হাওরের সংরক্ষিত বন হতে একটি মেছোবাঘ কে কয়েক ঘন্টা ধাওয়া করে কুচ দিয়ে ঘাঁ মেরে আটক করে পিটিয়ে হত্যা করেছে স্থানীরা।

মঙ্গলবার (০৮জুন) দুপুরে উপজেলার শ্রীপুর উত্তর ইউনিয়নের টাঙ্গুয়ার হাওর এলাকার গোলাবাড়ি গ্রামে এ ঘটনাটি ঘটে।

মেছোবাঘটি দৈর্ঘ্য তিনফুট ও উচ্চতায় দুই হাত বলে জানিয়েছেন ঘটনার প্রত্যক্ষদর্শীরা।

জানাযায়, টাঙ্গুয়ার হাওরে এ ধরনের মেছোবাঘ একসময় প্রচুর দেখা গেলেও এখন বন-জঙ্গলের পরিধি কমার সঙ্গে সঙ্গে এ প্রজাতিও বিলুপ্তির পথে।

মঙ্গলবার এ মেছোবাঘ হত্যার পর উল্লাসের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপক ভাবে ছড়িয়ে পড়লেও এ পর্যন্ত কিছু জানতে পারেনি বনবিভাগ।
নাম প্রকাশ না করার শর্তে একাধিক প্রত্যক্ষদর্শী জানান, স্থানীয় গোলাবাড়ি গ্রামের সামরান মিয়ার নেতৃত্বে এ ঘটনা ঘটে। হাওরে বাচ্চারা গেলে ভয় পায় বলে স্থানীয়দের নিয়ে কুচ দিয়ে ঘাঁ মেরে আটক করে পিটিয়ে হত্যা করেছে।

স্থানীয় গোলাবাড়ি গ্রামের সামরান মিয়ার কাছে জানতে চাইলে তিনি বলেন, বাঘটি আমি মেরেছি, এর ভিডিও ফেইজবুকে অনেকেই দিয়েছে। এর কিছুক্ষণ পর তিনি নিজ থেকে ফোন করে এ ব্যাপারে সংবাদ প্রকাশ না করার জন্য অনুরোধ করেন।

এ ব্যাপারে তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রায়হান কবির কে অবগত করলে উনি বলেন বিষটি অত্যন্ত দুঃখজনক, এ ব্যাপারে বনবিভাগ কে অবগত করা হয়েছে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ