আজ ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই জুন, ২০২৪ ইং

মৌলভীবাজারে টমটম ও সিএনজিতে অতিরিক্ত ভাড়া আদায়, সাধারণ যাত্রীরা বিপাকে

কাইয়ুম সুলতানঃ

টমটম ও সিএনজিতে অতিরিক্ত ভাড়া আদায়ের কারণে মৌলভীবাজারে সাধারণ যাত্রীরা চরম ভোগান্তিতে পড়েছে। সরেজমিন অনুসন্ধানে দেখা যায়, মৌলভীবাজার চৌমুহনা থেকে কুসুমবাগ পর্যন্ত নির্ধারিত ৫ টাকা ভাড়ার পরিবর্তে করোনার অজুহাতে ১০ টাকা ভাড়া নেওয়া হচ্ছে। কিন্তু মানা হচ্ছে না স্বাস্থবিধি। ৩ জন যাত্রীর পরিবর্তে ৫ জন যাত্রী বহন করা হচ্ছে। এনিয়ে প্রায়ই যাত্রী ও চালকদের মধ্যে কথা কাটাকাটি ও হট্টগোলের ঘটনা ঘটছে।
এছাড়াও শহরের কোর্ট থেকে চৌমুহনা, চৌমুহনা থেকে বেড়ীরপাড় কিংবা বাসস্ট্যান্ড সব জায়গায় টমটম চালকরা যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় করছে।
এব্যাপারে গাড়ির চালকরা জানান, করুনার কারণে প্রশাসনের সাথে আলাপ করে ভাড়া নির্ধারণ করা হয়েছে। কিন্তু তিন জন যাত্রীর জায়গায় পাঁচজন কেন নেওয়া হলো সে প্রশ্নের জবাব এড়িয়ে যাচ্ছেন চালকরা।
এ ব্যাপারে জেলা অটোরিকসা, অটোটেম্পু, বেবি, মিশুক, সিএনজি শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আজিজুল হক সেলিমের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, আমরা কোন অতিরিক্ত ভাড়া নিতে বলিনি।
সাধারণ যাত্রী ও সুধীমহল মনে করেন, শুধু করুনার অজুহাতে সিএনজি ও টমটমের ভাড়া বৃদ্ধি করে সাধারণ মানুষকে বিপদে ফেলা হয়েছে। এ থেকে পরিত্রাণের জন্য প্রশাসনের দৃষ্টি দেওয়া জরুরি।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ