আজ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ ইং

পরিচালক তানভীর মোকাম্মেলের চলচ্চিত্র যোগাযোগ” এর শুটিং সম্পূর্ণ

পরিমল চন্দ্র বসুনিয়া,

যোগাযোগ” চলচ্চিত্রের শুটিং সম্পূর্ণ হয়েছে । লেখক ও নির্মাতা, একুশে পদক এবং জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত দেশ বরণ্য চলচ্চিত্র পরিচালক তানভীর মোকাম্মেলের নতুন নির্মিত তৈরিতে পরিচালনা করছেন বাংলাদেশ ফিল্ম ইনস্টিটিউট। হাটিহাটি পা করে ৫৪টি ব্যাচ বের হলো তার।

গত বছরের ২৫ অক্টোবর যাত্রা শুরু করেছিলো বাংলাদেশ ফিল্ম ইনস্টিটিউট আয়োজিত ৫৪তম ফিল্ম মেকিং কোর্সে’র প্রশিক্ষণ।

জানা গেছে, কোর্স পরিচালক-তানভীর মোকাম্মেল,কোর্স সমন্বয়ক- সগীর মোস্তফা আর তারই সমাপ্তি ঘটল স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘যোগাযোগ’ নির্মাণের মধ্যদিয়ে । ‘যোগাযোগ’ চলচ্চিত্রটি ঢাকার বিভিন্ন লোকেশন শুটিং সমাপ্ত হয় ৩ই এপ্রিল। ৫৪ ব্যাচে উত্তীর্ন শিক্ষার্থীদের ২টি ভাগে বিভক্ত করা হয়, সিনে-উইজার্ড ও কিনোটোস্কোপ। কিনোটোস্কোপ এর সদস্য হলেন- বিধান রায় ,অরুনিমা ঘোষ(কোলকাতা),রিয়াদ বেলাল,রেদওয়ান ,আরাফাত রাতুল, জসিম উদ্দিন ইমন ও আখিনুর আখি। অপরদিকে কিনোটোস্কোপ টিমের চলচ্চিত্রটিতে অভিনয় করেছেন- আনিসুর রহমান,অন্বেষা বাছার প্রাপ্তি ,সুশীল চন্দ্র বাছার ,আরাফাত রাতুল,রিয়াদ বেলাল,রেদওয়ান ও শাহিন আলম। টিনএজ মেয়েদের যৌন হয়রানী এবং একজন নিম্নশ্রেনির ভিক্ষারীর মানবিকতা, মায়া ও দায়িত্ববোধ এর গল্প। সিনোমাটোগ্রাফী করেছেন ইরফান ও সম্পাদনায় শুভ।

এ বিষয়ে তরুণ নির্মাতা বিধান চন্দ্র রায় বলেন, ‘যোগাযোগ’ চলচ্চিত্র একটি মানবিকতার গল্প। একজন ভিক্ষুকেরও যে মানবিকতা থাকে সেটা ফুটিয়ে তোলার চেষ্টা করেছি এ শর্টফ্লিমে।

তিনি আরও বলেন, মেয়েরা এখনো স্বাধীন ভাবে চলাফেরা করতে পারে না। বিভিন্ন সময় তাদের বখাটের উত্যক্তের শিকার হতে হয়। এমনটা যাতে না হয় সে সজন্য সকলকে এক হয়ে কাজ করার আহবান জানান তিনি।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ