আজ ২৪শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ, ৭ই এপ্রিল, ২০২১ ইং

ছোট্ট স্বপ্নের” স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন

মো: ইম‌তিয়াজ আহ‌ম্মেদ
ব‌রেন্দ্র বিশ্ব‌বিদ্যালয় প্রতি‌নি‌ধি :
যথাযথ – ভাবগাম্ভীর্যতার মধ্যেদিয়ে “ছোট্ট স্বপ্ন” মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন করে। ছোট্ট স্বপ্নের মুখপাত্রের বরাত দিয়ে “দৈ‌নিক আগামীর সংবাদ”জানতে পারে “ছোট্ট স্বপ্ন” এই দিনেকে কেন্দ্র করে একটি বাণী প্রদান করে।
স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে “ছোট্ট স্বপ্নের” বাণী–
আমরা মানব জাতির জীবন কাল যদি হিসেবে করি তাহলে ৫০ বছর অনেক র্দীঘ সময়। কিন্তু রাষ্ট্রের হিসেবে তা অতি ক্ষুদ্র সময় কাল।এই সময় কাল অনেকটা রাষ্ট্রের জন্য কৈশোরের শুরুর মত।সেই জায়গা থেকে “বাংলাদেশ” রাষ্ট্রটি আজ একটি উল্লেখযোগ্য অবস্থানে উন্নীত হয়েছে। বাংলাদেশ যে তলাবিহীন ঝুড়ি নয়, তা ইতোমধ্যেই প্রমাণিত। বর্তমানে আঞ্চলিকভাবে তো বটেই বৈশ্বিকভাবেও অন্যতম অর্থনৈতিক অগ্রগামী শক্তি  হিসেবে বাংলাদেশ পরিগনিত। এছাড়াও আমরা দৃঢ়ভাবে বিশ্বাস  করি, “টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা” এর পূর্ণ অর্জনও অচিরেই দৃশ্যমান হবে।  আগামীদিনেও এই অগ্রযাত্রা আরও গতিময় হবে- এ আশা আমাদের সবার। আমরা বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের একটি সেচ্ছাসেবী সংগঠন হিসেবে অর্ধ যুগেরও অধিক সময় ধরে কাজ করে চলেছি।২০২১ সালের ২৬শে মার্চ উদযাপন করতে পেরে আমরা খুবই আনন্দিত ও গর্বিত। এটি আমাদের কাছে খুবই সৌভাগ্যের যে,আমরা এমন একটি ক্ষণের সাক্ষী হতে পারছি। “স্বাধীনতার গৌরবময় পঞ্চাশ বছর – বাংলাদেশের সুবর্ণ জয়ন্তী”- তে “ছোট্ট স্বপ্ন” পরিবারের পক্ষ থেকে সকলকে জানাই আন্তরিক শুভেচ্ছা। দেশমাতৃকা ও মহান স্বাধীনতা সংগ্রামের শহীদের প্রতি জানাই বিনম্র শ্রদ্ধা। এর পূর্বে  গতকাল ২৫শে মার্চ রাতে শহীদদের স্মরণে মোমবাতি প্রজ্জ্বলন করা হয়। এতে শিশু ও ছোট্ট স্বপ্নের সদস্যবৃন্দ অংশ নেয়। এছাড়াও “সুবর্ণ জয়ন্তী” বরণে ছোট্ট স্বপ্নের সদস্য মিলিত হয়ে রাত ১২ টা ১ মিনিটে মোমবাতি জ্বালিয়ে “৫০” এর আকৃতি তৈরি করা হয়। আজ সকাল ৯ টায় বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে হতে ছোট্ট স্বপ্নের র্যালি শুরু হয় এবং তা শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মধ্যেদিয়ে শেষ হয়। এতে অংশ নেয়  ছোট্ট স্বপ্নের আহ্বায়ক ড.সুলতানা রাজিয়া, মডারেটর সহকারী অধ্যাপক নাসরিন ইসলাম,  সভাপতি মোঃ আব্দুল্লাহ আল হাসান ও অন্যান্য সদস্যবৃন্দ। এছাড়াও পাঁচ জন শিশুও এতে অংশ নেয়।
এরপর সুবিধা বঞ্চিত  শিশুদের নিয়ে কুইজ ও খেলাধুলার আয়োজন করা হয়।প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার প্রদান করা হয়। এই পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ছোট্ট স্বপ্নের মডারেটর সহকারী অধ্যাপক নাসরিন ইসলাম, সভাপতি মোঃআব্দুল্লাহ আল হাসান, অর্থ সম্পাদক রুখশানা রুবাইয়া সহ অন্যান্য সদস্যবৃন্দ। এছাড়াও আজকের এই বিশেষ দিনকে কেন্দ্র শেষে অর্ধ শতাধিক সুবিধা বঞ্চিত শিশুদের মাঝে খাবার বিতরণ করা হয়।
এর মধ্যেদিয়ে আজকের দিনের সকল আয়োজনের শেষ হয় ।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ