আজ ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই জুন, ২০২৪ ইং

তাহিরপুরে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

সুনামগঞ্জ প্রতিনিধি: 

তাহিরপুরের জনতা উচ্চ বিদ্যালয়ে বিনম্র শ্রদ্ধা, যথাযথ মর্যাদা ও পূর্ণ ভাবগাম্ভীর্য পরিবেশে অমর একুশে ফেব্রুয়ারির প্রথম প্রহরে জাতির ভাষা শহীদদের স্মরণের মাধ্যমে ‘মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস’ পালিত হয়েছে।

জনতা উচ্চ বিদ্যালয়ের শহীদ মিনারের মূল বেদিতে পুষ্প স্তবক অর্পণ করেন জনতা উচ্চ বিদ্যালয়ের সভাপতি বদিউজ্জামান, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোদাচ্ছির আলম সুবুল, সহকারী শিক্ষক হাবিবুর রহমান, তাপস, বাদল চন্দ্রসহ জনতা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ও ছাত্রছাত্রীবৃন্দ।

এসময় জনতা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো.মোদাচ্ছির আলম সুবুল বলেন, বায়ান্নর সেই সোনাঝরা রোদ্দুরে রক্তস্নাত মোদের গৌরব মোদের আশাকে যথাযথ প্রকাশে একুশ চিরদিনই আমাদের শানিত চেতনা। একুশ আমাদের বাঁচতে শেখায়, লড়াই করে অধিকার আদায় করতে শেখায়। একুশ বাঙালি জাতির গর্ব ও অহংকার। ভাষা সংগ্রামের রক্তস্নাত সেই বিস্ফোরণ শুধু বাঙালির মায়ের ভাষাকেই শৃঙ্খলমুক্ত করেনি; বাঙালির স্বাধিকার, স্বাধীনতা, সব ধরনের বৈষম্য দূর করার সংগ্রাম ও অনুপ্রেরণার উৎস।

তিনি আরোও বলেন, ‘আসুন দলমত নির্বিশেষে একুশের চেতনায় উদ্বুদ্ধ হয়ে ঐক্যবদ্ধভাবে দেশের সামগ্রিক উন্নয়নে কাজ করি এবং গণতান্ত্রিক মূল্যবোধকে সমুন্নত রাখি। সবাই মিলে একটি অসাম্প্রদায়িক, ক্ষুধা-দারিদ্র্যমুক্ত ও সুখী-সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলি। প্রতিষ্ঠা করি জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাদেশ।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ