আজ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে এপ্রিল, ২০২৪ ইং

মোরেলগঞ্জ পৌরসভা নির্বাচন ঘিরে হত্যার হুমকির প্রতিবাদে সাংবাদিক সম্মেলন

খ.ম. নাজাকাত হোসেন সবুজ, বাগেরহাট জেলা প্রতিনিধিঃ

বাগেরহাট জেলার, মোরেলগঞ্জ পৗরসভা নির্বাচনের আর বাকি মাত্র ১ দিন। শনিবার অনুষ্ঠিত হবে ভোট। উৎসব ও উত্তেজনার মধ্য দিয়েই শেষ হচ্ছে কাউন্সিলর প্রার্থীদের প্রচার প্রচারণা। শেষ মুহুর্তের প্রচার প্রচারণায় নানা অভিযোগ উঠছে কাউন্সিলর প্রার্থীদের তরফ থেকে। প্রচারে বাঁধা, প্রার্থীতা প্রত্যাহার না করলে হত্যার হুমকী, হামলা পাল্টা হামলা, আচরণবিধি লংঘনসহ নানা ধরণের অভিযোগ আসছে ওয়ার্ডগুলো থেকে।
আজ বৃহস্পতিবার বেলা ১২ টায় পৃথক পৃথক সাংবাদিক সম্মেলনে প্রাণহানির আশংকা ও কেন্দ্র দখল হয়ে যাওয়ার অভিযোগ তুলেছেন ৪নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী মো. গিয়াস উদ্দিন তালুকদার। স্ত্রী ও ভাবিকে সাথে নিয়ে তিনি প্রেস ক্লাবে সাংবাদিক সম্মেলন করেন। একই ওয়ার্ডের কাউন্সিল প্রার্থী মো. নান্না শেখ, ১নং ওয়ার্ডের কাজী জাকির হোসেন বাচ্চুও সাংবাদিক সম্মেলন করে প্রার্থীকে মারপিট করা, হত্যার হুমকীসহ আচরণবিধি লংঘনের অভিযোগ উত্থাপন করেছেন প্রতিদ্বদ্বন্দী প্রার্থীদের বিরুদ্ধে।
এ ছাড়াও ২,৬,৭ ও ৯ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী রফিকুল ইসলাম মাসুম, আকতারুজ্জামান দুলাল ও মাষ্টার কামরুজ্জামান নাছির তাদের এলাকায় বহিরাগতদের আনাগোনা, কর্মী ও প্রার্থীকে মারপিট ও ভোটের দিনে কেন্দ্র দখল হয়ে যাওয়ার আশংকা ব্যাক্ত করেছেন।
এ সকল অভিযোগের বিষয়ে উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারি রিটানিং অফিসার মো. মোস্তফা কামাল বলেন, অনেক অভিযোগ জমা হয়েছে। ব্যাবস্থাও নেওয়া হয়েছে। কেন্দ্র দখলের সম্ভাব্য অভিযোগের বিষয়ে তিনি বলেন, কেন্দ্র দখল তো দুরের কথা এবার একটি জাল ভোটের আশাও কেউ করতে পারবেনা।
এবারের পৌরসভা নির্বাচনে মেয়র পদে বিএনপি ও স্বতন্ত্র প্রার্থীরা প্রার্থীতা প্রত্যাহার করায় আওয়ামী লীগের মনিরুল হক তালুকদার বিনাপ্রতিদ্বদ্দ্বীতায় নির্বাচিত হয়ে গেছেন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ