আজ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ ইং

SCPSC এর প্রাক্তন শিক্ষার্থী ও বাংলাদেশ পুলিশের এএসপি মৃত্যু

প্রিন্স ঘোস :

কোভিড-১৯ পরবর্তী শারীরিক জটিলতার (Post Covid-19 Complications) কারণে ইসরাত জাহান তন্বী নামে বাংলাদেশ পুলিশের এক সহকারি পুলিশ সুপার (এএসপি) ও সাভার ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজের প্রাক্তন শিক্ষার্থী মৃত্যুবরণ করেছেন।

সোমবার (২৫ জানুয়ারি) বেলা ১১টা ২৫ মিনিটে রাজধানীর আজগর আলী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৩২ বছর। তিনি রাজধানীর উত্তরায় (এপিবিএন-১১) কর্মরত ছিলেন।

এর আগে, অবস্থার অবনতি হলে সর্বশেষ গত ১৬ জানুয়ারি তাকে আজগর আলী হাসপাতালে ভর্তি করা হয়। পরে গত ২৪ জানুয়ারি তাকে আইসিইউতে নেওয়া হয়।

নিহতের পারিবারিক সূত্রে জানা গেছে, সোমবার বিকাল ৩টায় রাজারবাগ পুলিশ লাইন্সের শহীদ শিরু মিয়া মিলনায়তনে এএসপি ইসরাত জাহান তন্বীর জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। জানাজার ঢাকাস্থ সকল পুলিশ ইউনিটের এএসপি থেকে তদুর্ধ্ব কর্মকর্তারা অংশগ্রহণ করেন। এ সময় তারা মরহুমার রুহের মাগফেরাত কামনা করে দোয়া করেন। পরবর্তীতে ইসরাত জাহান তন্বীর কফিনে সশস্ত্র সালাম প্রদর্শন ও ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। পরে ঢাকার ধামরাইয়ে পারিবারিক কবরস্থানে তাকে দাফনের উদ্দেশে নিয়ে যাওয়া হয়।

এদিকে, তরুণ ও মেধাবী এই পুলিশ কর্মকর্তার এমন অকাল মৃত্যুতে বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল ড. বেনজীর আহমেদ গভীর শোক জানিয়েছেন।

এক শোকবার্তায় আইজিপি বলেন, “মৃত্যু অবধারিত। কিন্তু একজন পুলিশ কর্মকর্তার এমন অকাল মৃত্যু দুঃখজনক। তিনি মরহুমার শোকসন্তপ্ত পরিবারকে এই শোক কাটিয়ে ওঠার সাহস যোগাতে এবং মরহুমার বেহেস্ত নসিব করার জন্য আল্লাহর দরবারে প্রার্থনা করেন।”

প্রসঙ্গত, বাংলাদেশ মেধাবী এই কর্মকর্তা সরকারি দায়িত্ব পালনকালে সাম্প্রতিক সময়ে করোনাভাইরাসে আক্রান্ত হন। পরবর্তীতে তিনি করোনাভাইরাসকে জয় করে অর্পিত দায়িত্ব পালনের জন্য পুনরায় কাজে যোগ দেন। কিন্তু ভাইরাসটির ভয়াল থাবায় তার ফুসফুস সংক্রমিত হয়ে যায়। ফলে চিকিৎসা নিয়ে সুস্থ হলেও পরবর্তী সময়ে তার শরীরে একে একে বিভিন্ন জটিলতা দেখা দিতে থাকে।

ইসরাত জাহান তন্বী ২০১৬ সালে ৩৪তম বিসিএসের মাধ্যমে বাংলাদেশ পুলিশে সহকারি পুলিশ সুপার হিসেবে যোগদান করেন। তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ (৩৬তম ব্যাচ) থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। তার শিক্ষা জীবনের শুরু ছিলো সাভার ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজে। উত্তরা এপিবিএন-১১ তে যোগদানের পূর্বে তিনি মানিকগঞ্জ জেলায় সহকারি পুলিশ সুপার হিসেবে কর্মরত ছিলেন।
সাভার ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজের শিক্ষার্থীদের সংগঠন “উই আর এসসিপিএসসিয়ার” (WE R SCPSCIAN) এর পক্ষ থেকে শোক প্রকাশ করা হয়েছে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ