আজ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে এপ্রিল, ২০২৪ ইং

কোষ্টগার্ডের হাতে আটক ভারতীয় ১৭ জেলেকে জেল হাজতে প্রেরন

খ.ম. নাজাকাত হোসেন সবুজ,বাগেরহাট জেলা প্রতিনিধিঃ

বঙ্গোপসাগরের দেশীয় জলসীমায় অবৈধ অনুপ্রবেশ করে মাছ শিকারের অপরাধে ১৭ ভারতীয় জেলেকে আটক করে কোষ্টগার্ড। বুধবার (২ ডিসেম্বর) ভোরে সাগরের ফেয়ারওয়ে বয়া এলাকা থেকে মাছ আহরন অবস্থায় ধাওয়া করে তাদের আটক করা হয়। এরপর আইনী প্রক্রিয়া শেষে আটকদের রাতে মোংলা থানায় সোপর্দ করা হয়েছে বলে কোস্টগার্ড মোংলা সদর দপ্তর (পশ্চিম জোন)’র অপারেশন কর্মকর্তা লেফট্যানেন্ট শাহারিয়ার আলম এ তথ্য জানান।

এসময় জেলেদের ব্যবহৃত ‘এফ বি মা-শিবানী’ নামে একটি ভারতীয় ফিশিং ট্রলারও জব্দ করা হয়। ট্রলার থেকে উদ্ধার করা হয়েছে প্রায় এক হাজার কেজিরও বেশী বিভিন্ন প্রজাতির সামুদ্রিক মাছ।

গুবীবাস দাশ’র ছেলে সুজন দাশ (৪৪), রাখাল দাশ’র ছেলে কাকন দাশ (৩২), মৃত অমুল্য বিশ্বাস’র ছেলে অমল বিশ্বাস (৪৫), অনিল দাশ’র ছেলে পরিক্ষিত দাস (৪০), হরিকমল দাশ’র ছেলে তপন দাশ (২৭), মৃত কিরন দাশ’র ছেলে সঞ্জয় দাশ (৩৩), গুরুপদ বিশ্বাস’র ছেলে মধুসুধন বিশ্বাস (৩৩), সুখলাল দাশ’র ছেলে সুরেশ দাশ ওরফে সুরজিত (২৪), যতিন্দ্র দাশ’র ছেলে রাজু দাশ (৩০),তামৃধর দাশ’র ছেলে মৃনাল দাশ (২৪), সন্তোষ কুমার দাশ’র ছেলে অক্ষয় দাশ (৩০), রাজেশ্বর দাশ’র ছেলে রাম দাশ (২৯), সুখরঞ্জন দাশ’র চেলে সুরজিত দাশ (১৯), মৃত হরিদাশ’র ছেলে কৃষ্ণ দাশ (৩৯),মৃত ভগিরত মাইতির ছেলে নিরঞ্জন মাইতি (৪৫), মৃত গুনধর বর’র ছেলে বিষ্ণুপদ বর (৬০) ও মনোরঞ্জন বাড়ই’র ছেলে বিচিত্র বাড়ই (৩০) সহ ১৭ জেলের বিরুদ্ধে কোষ্টগার্ড সদস্য এম এ রহমান বাদী হয়ে ১০৮৩ সালের অধ্যাদেশ ২২ ধারায় সমুদ্র সিমায় অবৈধ ভাবে প্রবেশ করে মাছ শিকারের অপরাধে মামলা দায়ের করেন। আজ বৃহস্পতিবার সকালে আদালতেদর মাধ্যমে তাদের জেল হাজতে পাঠানোর হবে বলে জানায় মোংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ ইকবাল বাহার চৌধুরী।

আটক ভারতীয় জেলেদের বাড়ী ভারতের দক্ষিন-চব্বিশ পরগনা জেলার বিভিন্ন এলাকায় বলে জানাগেছে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ