আজ ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে মে, ২০২৪ ইং

তেলিগাতী দক্ষিণপাড়ায় পূর্বশত্রুতায় সবজি গাছের গোড়া কেটে বাগান নষ্ট. প্রায় লক্ষাধীক টাকার ক্ষতি

খুলনা ব্যুরো প্রধান জিয়াউল ইসলাম :

নগরীর আড়ংঘাটা থানাধিন তেলাগাতী দক্ষিণপাড়ার পূর্ব শত্রুতায় কৃষ্ণপদ মন্ডলের সবজি বাগানের বিভিন্ন প্রকার ফলজ গাছের গোড়া কেটে প্রায় লক্ষাধীক টাকার ক্ষতি করেছে প্রতিপক্ষ। এ ব্যাপারে ভুক্তভোগী সংশ্লিষ্ট থানায় লিখিত অভিযোগ করেছে।
অভিযোগ সুত্রে জানাগেছে, গত ৩ আগস্ট তেলিগাতী দক্ষিণপাড়ার কৃষ্ণপদ মন্ডলের সবজি বাগানে পার্শবতি লালনের গরু সবজি বাগানের সবজি গাছ নষ্ট করে দেয়। বিষয়টি নিয়ে এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ শালিস করে লালনকে ৩ হাজার টাকা জরিমানা করে। গত ১৮ আগস্ট জরিমানার টাকা চাইলে লালন ও তার ছেলে সজিব(১৮) কৃষ্ণপদ মন্ডল(৪৮)কে মারধর করে অকথ্যভাষায় গালিগালাজ করে। এ সময় কৃষ্ণপদ ও তার পরিবারের চিৎকারে প্রতিবেশীরা এগিয়ে আসলে লালন ও তার ছেলে সজিব পরবর্তিতে টাকা চাইলে প্রাণনাশের হুমকি প্রদান করে চলে যায়। গত ২০ আগস্ট সকালে কৃষ্ণপদ সবজি বাগানের সবজি কাটতে গিয়ে দেখে বাগানের সকল সবজি গাছের গোড়া কেটে সবজি বাগান সম্পন্ন নষ্ট করে দিয়েছে।
কৃষ্ণপদ মন্ডল বলেন, সমিতি থেকে ঋণ নিয়ে টাকা তুলে কেশবপুর থেকে উন্নতজাতের ঝিঙ্গে, লাউ, ধুন্দল, পেপে, বেগুন, সিম, শষা, পুইশাক, ঝালসহ বিভিন্ন প্রজাতীর সবজির বীজ এবং গাছ এনে সবজি বাগানটি করেছিলাম। বাগানের প্রতিটি গাছে ব্যাপক ফলন হয়েছিল যা বিক্রি করে প্রায় লক্ষাধীক টাকা আয় হতো। পার্শ্ববর্তী লালন ও তার ছেলে সজিব রাতের অন্ধকারে আমার ফসলী সবজি বাগারে লকলকা গাছ গুলির প্রতিটির গোড়া থেকে কেটে দিয়ে লক্ষ টাকার ক্ষতি করেছে। তিনি বলেন গত ২০ আগস্ট থানায় এ বিষয়ে একটি লিখিত অভিযোগ করার পরও কোন ব্যবস্থা নেওয়া হয়নি। আমরা হিন্দু সম্প্রদায় হওয়ায় শালিসীর মাধ্যমে ক্ষতিপুরণের টাকা চাইতে গিয়ে আমাদের এতো বড় ক্ষতি করা হলো পুলিশ ও এখন কোন ব্যবস্থা গ্রহন করেনি।
এদিকে গতকাল শনিবার সকালে আড়ংঘাটা থানার এস আই মাহমুদুল হক ঘটনাস্থল পুরিদর্শন করে যথাযথ ব্যবস্থা গ্রহনের আশ্বাস প্রদান করেন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ