আজ ১০ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৫শে জুলাই, ২০২১ ইং

মণিরামপুরের বেগারিতলায় রাস্তা জুড়ে বাঁশের ব্যবসা প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা

 

মণিরামপুর (যশোর) প্রতিনিধি :

যশোর-সাতক্ষীরা মহাসড়কের মণিরামপুরের বেগারীতলা নামক স্থানে রাস্তার দু’ধারে বহুকাল ধরে বাঁশের ব্যবসা চলে আসছে। বাঁঁশ ব্যবসাস্থল হিসেবে স্থানটি বেশ পরিচিত। গত কয়েক বছর ধরে এখানে বাঁশের আমদানি বৃদ্ধি পেয়ে বাঁশ কিনি-বিকির এক বিশাল বিপনন কেন্দ্রে পরিনত হয়েছে।

মণিরামপুর পৌর শহর থেকে যশোরের দিকে বেগারীতলা হাটের দক্ষিণে যশোর-সাতক্ষীরা মহাসড়কের দুই ধার জুড়ে এই বাঁশের হাট বিস্তার লাভ করে বর্তমানে চালকিডাঙ্গা বাজারের দিকে অনেকদুর পর্যন্ত এটি সম্প্রসারিত হয়েছে। বাঁশ ব্যবসায়ীরা এখানে রাস্তার দু’ধারে এমনভাবে বাঁশের স্তুপ করে রেখেছে যে দু’দিক থেকে আসা দু’টি গাড়ি সাইড দেয়া অনেক সময় সম্ভবপর হয়ে ওঠে না। যার ফলে প্রায়ই এখানে বিভিন্ন যানবহন ও পথচারিদের মারাত্বক দুর্ঘটনার সম্মুখিন হতে হয়।

গত দু’বছরে এখানে রাস্তা সাইড দিতে যেয়ে অনেক গুলো দুর্ঘটনা ঘটেছে এবং হতাহত হয়েছে অনেক। অতি সম্প্রতি উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মিটিংয়ে কমিটির এক সদস্য বেগারীতলায় রাস্তার উপর গড়ে ওঠা বাঁশ ব্যবসার বিষয়টি ও রাস্তার উপর যানবহন দাঁড়িয়ে বাঁশ বোঝায় করা এবং এখানে দুর্ঘটনায় হতাহতের বিষয়টি উত্থাপন করে বিষয়টি আমলে নেয়ার জন্য প্রশাসনের দৃষ্টি আকর্ষন করেন। কিন্তু অদ্যাবধি এ বিষয়ে প্রশাসনের কোন উদ্যোগ লক্ষ্য করা যায় নি। এলাকাবাসী মহাসড়কের পাশ থেকে অবৈধ বাঁশ ব্যবসা বন্ধের জন্য তাই প্রশাসনের আশু হস্তক্ষেপ কামনা করেছেন

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ