আজ ৯ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৪শে জুলাই, ২০২১ ইং

গাজীপুরের শ্রীপুরে ভ্রাম্যমান আদালতের জরিমানা

 

মনিরুল ইসলাম মেরাজ, শ্রীপুর প্রতিনিধি :

খাল ভরাট করে দূষণ ও তরল বর্জ্য পরিশোধনাগার (ইটিপি) অকার্যকর রেখে উৎপাদন কার্যক্রম পরিচালনা করায় গাজীপুরের শ্রীপুরে দুটি কারখানাকে সাড়ে তিন লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

১৭ আগষ্ট সোমবার দুপুরে উপজেলার মাওনা ও বেড়াইদেরচালা এলাকায় এ অভিযান পরিচালনা করেন গাজীপুর জেলার বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট হারুন অর রশিদ।

আদালত সুত্রে জানা যায়, তরল বর্জ্য পরিশোধনাগার (ইটিপি) অকার্যকর রেখে উৎপাদন কার্যক্রম পরিচালনা করায় উপজেলার বেড়াইদেরচালা এলাকার পারফেত্তি ভ্যান মেলে বাংলাদেশ (প্রা) লি:-কে পরিবেশ সংরক্ষণ আইন ১৯৯৫ এর ধারা ৬ (গ) ও ৬(ঙ) লংঘন করে লবলং খাল ভরাট ও দূষণ করায় ৩ লাখ টাকা জরিমানা করা হয়। অন্যদিকে,অকার্যকর ডাস্ট কালেক্টর দ্বারা স্পিনিংয়ের বায়বীয় বর্জ্য বাইরে নির্গত করে পরিবেশ দূষণ করায় মাওনা এলাকার খান রোটর এন্ড কোং নামক আরেকটি কারখানাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও অনতিবিলম্বে কারখানা দুটিকে পরিবেশগত ব্যবস্থাপনা সংশোধন করে উৎপাদন কার্যক্রম পরিচালনার নির্দেশ দেয় ভ্রাম্যমান আদালত।

অভিযানে আরও উপস্থিত ছিলেন, গাজীপুর পরিবেশ অধিদপ্তরের রিসার্চ অফিসার মোঃ আশরাফ উদ্দিন ও গাজীপুর মেট্রোপলিটন পুলিশ এর সদস্যরা।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ