আজ ৯ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৪শে জুলাই, ২০২১ ইং

খানজাহান আলী থানা এলাকায় জাতীয় শোক দিবেসর কর্মসুচী 

 

খুলনা ব্যুরো প্রধান জিয়াউল ইসলামঃ

খানজাহান আলী থান মুক্তিযোদ্ধা সংসদঃ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে খানজাহান আলী থানা মুক্তিযোদ্ধা সংসদের উদ্যোগে সংগঠনের ফুলবাড়ীগেট কার্যালয়ে আলোচনা সহ বিভিন্ন কর্মসুচী পালন করেন। কর্মসুচীর মধ্যে ১৫ আগস্ট সকাল থেকে দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা ও দলীয় পতাকা অর্ধনমিত করন, কালো পতাকা উত্তোলন, দিনব্যাপী বঙ্গবন্ধুর ভাষন ও কোরআর তেলোয়াত এবং বিকাল ৫ টায় ফুলবাড়ীগেট কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

থানা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা স.ম রেজওয়ান আলীর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তৃতা করেন, মোল্যা মুজিবর রহমান, মুক্তিযোদ্ধা বাবর আলী সরদার, ইঞ্জিল কাজী, হেমায়েত আলী, মনোয়ার হোসেন, মোল্যা সিদ্দিকুর রহমান, কারী মো, আছাহাব উদ্দিন, আ. মান্নান মিয়া, ইয়ার আলী, হেমায়েত খন্দকার, আ. কুদ্দুস, আলী আজগর, ক্যা. দেলোয়ার হোসেন প্রমুখ। পরে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

৩৩নং ওয়ার্ড আ’লীগঃ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা, দোয়া ও মাহফিল, জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিত, কালো পতাকা উত্তোলন ও কালো ব্যাচ ধারণসহ বিভিন্ন কর্মসুচী পালন করেন। ১৫ আগস্টের রাত ১২টায় প্রথম প্রহরে ফুলবাড়ীগেট বঙ্গবন্ধু চত্বরে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। সকালে ফুলবাড়ীগেট দলীয় কার্যালয়ের সামনে জাতির জনকের প্রতিকৃতিতে মাল্যদান এবং ওয়ার্ডের ৯টি ইউনিটের প্রতিটি মসজিদ ও মন্দিরে যোহরবাদ দোয়া ও প্রার্থনা। প্রতিটি ওয়ার্ডে পৃথক পৃথক ভাবে দিনব্যাপী কুরআর খানী,দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। প্রতিটি কর্মসুচিতে ৩৩নং ওয়ার্ড আ’লীগের সভাপতি মো. ইউসুফ আলী খলিফা সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মোড়ল হাবিবুর রহমানের পরিচালনায় উপস্থিত ছিলেন মহানগর আ’লীগের সহ-সভাপতি বেগ লিয়াকত আলী, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও খানজাহান আলী থানা যুবলীগের আহবায়ক মো. সাজ্জাদুর রহমান লিংকন, থানা যুবলীগের যুগ্ন আহবায়ক মিজানুর রহমান রুপম, কাজী শহিদুল ইসলাম পিটো, খায়রুল ইসলাম, গোলাম রসুল, মোড়ল মুজিবর রহমান, সাবেক মেম্বর মো. শহিদুল ইসলাম, মো. শফিউদ্দিন শফি, রেজাউল ইসলামসহ ওয়ার্ডের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

৩৬নং ওয়ার্ড আ’লীগঃ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে মহানগরের ৩৬নং ওয়ার্ড(সাংগঠনিক) আ’লীগের উদ্যোগে ওয়ার্ডের মসজিদে এবং মন্দিরে দোয়া ও প্রার্থনা সভা, জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিত, কালো পতাকা উত্তোলন ও কালো ব্যাচ ধারণ, জাতির জনকের প্রতিকৃতিতে মাল্যদান বিভিন্ন কর্মসুচী পালন করেন। সকালে আফিলগেটস্থ দলীয় কার্যালয়ে ওয়ার্ড আ’লীগের সভাপতি আব্দুল হামিদ সরদারের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সৈয়দ কেসমত আলীর পরিচালনায় প্রতিটি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মহানগর আ’লীগের সহ-সভাপতি বেগ লিয়াকত আলী, খানজাহান আলী থানা আওয়ামীলীগের সভাপতি শেখ আবিদ হোসেন, ইকবাল হোসেন, খ.ম লিয়াকত আলী, শেখ তরিকুল ইসলাম, হাবিবুর রহমান, দুলাল সরকার, মেম্বর হুমাউন, মুক্তিযোদ্ধা জাফর কাজী, মনিরুল ইসলাম ছোট্ট, রেজওয়ান রাজা, প্রমুখ নেতৃবৃন্দ।

কেডিএ খানজাহান আলী সরকারি মাধ্যমিক বিদ্যালয়ঃজাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় পালন উপলক্ষে কেডিএ খানজাহান আলী সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের উদ্যোগে কোরআন তেলোয়াত, আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। স্কুলের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) মো. মাহাবুর রহমানের সভাপতিত্বে এবং ওমর ফারুকের পরিচালনায় অনুষ্ঠানে বক্তৃতা করেন স্কুলের সহকারী শিক্ষক অসীম কুমার কুন্ডু, সন্দীপ কুমার ঢালী, ভুইয়া মোহাম্মাদ নুরুল হুদা, জি এম মোশারফ হোসেন, কনিকা রাণি দাস, মো. জাহিদ হোসেন, অপূর্ব সরকার, মো. রোকনুজ্জামান, শেখ ফরিদ উদ্দিন, লক্ষী রানী বিশ্বাস, বিএম শাহিনুল ইসলাম, খন্দকার রিয়াদুজ্জামান।

বিএনএসবি চক্ষু হাসপাতালঃজাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় পালন উপলক্ষে শিরোমণি বিএনএসবি চক্ষু হাসপাতাল স্বাস্থ্যবিধি মেনে বৃক্ষ রোপন কর্মসুচি, শোক র‌্যালী, আলোচনা সভা, দোয়া ও মিলাদ মাহফিলসহ বিভিন্ন কর্মসুচী পালন করেন। এছাড়াও শোক দিবস উপলক্ষে প্রতিষ্ঠানটি আগামী ২৫ আগস্ট বিনামূল্যে চক্ষু শিবিরের আয়োজন করেছে। ১৫ আগস্টের কর্মসুচির মধ্যে ছিলো সকালে জাতীয় পতাকা অর্ধনমিত, কালো পতাকা উত্তোলন ও কালো ব্যাচ ধারণ, শোক র‌্যালী,আলোচনা সভা ও দোয়া মাহফিল। হাসপাতালের পরিচালক ও ম্যানিজিং ট্রাস্টি ডা. মো. আব্দুর রবের সভাপতিত্বে হসপিটাল এ্যাডমিনিষ্ট্র্টের শেখ মহিতুজ্জামানের পরিচালনায় আলোচনায় অংশগ্রহন করেন, ডা. মো. আবুল কালাম আজাদ, ডা. শীতেষ চন্দ্র ব্যাণার্জী, ডা. জোবায়ের রিয়াল এবং পাবলিক রিলেশন অফিসার মীর মিজানুর রহমান।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ