আজ ১০ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৫শে জুলাই, ২০২১ ইং

ধামরাইয়ে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে জাতীয় শোক দিবস

 

রনজিত কুমার পাল (বাবু)
নিজস্ব প্রতিবেদক :

ঢাকার ধামরাইয়ে উপজেলা প্রশাসন, পৌর প্রশাসন, ধামরাই থানা, ধামরাই প্রেস ক্লাব সহ বিভিন্ন প্রতিষ্ঠান নানা আয়োজনে – যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাৎ বার্ষিকী শোকাবহ ১৫ই আগষ্ট ও জাতীয় শোক দিবস ।

জাতীয় শোক দিবসের শুরুতে ধামরাই উপজেলা চত্তরে স্হাপিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।
পুষ্পস্তবক অর্পণ করেন ধামরাইয়ের ৭১ এর বীর মুক্তিযোদ্ধাগন, উপজেলা প্রশাসন, পৌর প্রশাসন, আওয়ামীলীগ ও এর অঙ্গ সংগঠন, সহযোগী সংগঠন, পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষ সহ বিভিন্ন প্রতিষ্ঠান ।
জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ধামরাই উপজেলা পরিষদের মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মদ সামিউল হক এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে আলোচনায় অংশ গ্রহণ করেন ঢাকা ২০ ধামরাই আসনের মানণীয় জাতীয় সংসদ সদস্য, ঢাকা জেলা আওয়ামীলীগ ও বায়রা’র সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজীর আহমদ
এ’সময় আরো উপস্থিত ছিলেন ধামরাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মোহাদ্দেছ হোসেন, ধামরাই উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অন্তরা হালদার, ধামরাই থানার অফিসার ইনচার্জ শ্রী দীপক চন্দ্র সাহা, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ সিরাজ উদ্দিন সিরাজ, মহিলা ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট সোহানা জেসমীন মুক্তা সহ অন্যান্য নেতৃবৃন্দ।
শোক দিবসের অপর এক কর্মসূচি ধামরাই পৌরসভার আয়োজনে পৌরসভার প্যানেল মেয়র কাউন্সিলর মোঃ শহীদুল্লাহ্ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা-২০ ধামরাই আসনের মানণীয় জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব বেনজীর আহমদ
এ’সময় আরো উপস্থিত ছিলেন ধামরাই উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ সিরাজ উদ্দিন সিরাজ, মহিলা ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট সোহানা জেসমীন মুক্তা, ঢাকা জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট খন্দকার আবুল কাশেম রতন, ঢাকা জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য শফিক আনোয়ার গুলশান , ধামরাই উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মোঃ মাসুম খান, উপজেলা আওয়ামীলীগের ধর্মবিষয়ক সম্পাদক ও পৌর কাউন্সিলর আলহাজ্ব মোঃ সাহেব আলী সহ ধামরাই পৌরসভার কাউন্সিলরবৃন্দ ও আওয়ামীলীগ ও এর অঙ্গ সংগঠন ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।
শোক দিবসের আলোচনায় বক্তারা শোককে শক্তিতে পরিনত করে জাতির জনকের খুনীদের দেশে এনে আদালতের রায় অনুযায়ী ফাঁসি কার্যকর করার জন্য সরকারের প্রতি দাবি রাখেন। সেই সাথে শোক দিবসে জাতির জনকের স্বপ্নের সোনার বাংলা মানণীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে গড়ার জন্য শপথ করেন।
ধামরাই পৌরসভার মেয়র আলহাজ্ব গোলাম কবীর মোল্লা করোনায় আক্রান্ত হওয়ায় শোক দিবসের কর্মসূচিতে অংশগ্রহণ করতে পারেনি।
উক্ত আলোচনা সভায় পৌর মেয়র আলহাজ্ব গোলাম কবির এর আশু রোগমুক্তি কামনায় দোয়া করা হয়।
আলোচনা ও দোয়া শেষে প্রাকৃতিক দুর্যোগ বন্যা কবলিত অসহায় বানবাসি মানুষের মাঝে মানণীয় প্রধানমন্ত্রীর ত্রাণ উপহার সামগ্রী বিতরণ করা হয়েছে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ