আজ ১৪ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৯শে জুলাই, ২০২১ ইং

বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের আলোকচিত্র প্রদর্শনী ” ইতিহাস কথা কয়” এর উদ্বোধন

 

রনজিত কুমার পাল (বাবু).
নিজস্ব প্রতিবেদক :

১৩ আগষ্ট ২০২০ সকাল ১১:০০ ঘটিকায় ঢাকার ধানমন্ডি বঙ্গবন্ধু স্মৃতি যাদুঘর প্রাঙ্গণে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাত বার্ষিকীী ও ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস উপলক্ষে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত ১৩ – ১৬ আগষ্ট চারদিন ব্যাপী “ইতিহাস কথা কয় ” শীর্ষক আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জননেতা জাহাঙ্গীর কবির নানক, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি জননেতা কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দীন নাছিম,
সভাপতিত্ব করেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ সভাপতি নির্মল রঞ্জন গুহ,
সঞ্চালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক একেএম আফজালুর রহমান বাবু।
জননেতা জাহাঙ্গীর কবির নানক বলেন জাতির পিতার পলাতক খুনীদের ফাঁসীর দন্ড কার্যকর ও বঙ্গবন্ধু হত্যার নেপথ্যে জড়িত জাতীয় ও আন্তর্জাতিক অপশক্তির মুখোশ উন্মোচন করতে হবে। আগষ্ট মাস আসলেই ষড়যন্ত্রকারীরা ঘৃণ্য চক্রান্তে লিপ্ত হয় তাই সকলকে সজাগ থাকতে আহবান জানান।
আ ফ ম বাহাউদ্দীন নাছিম বলেন জাতীয় ও আন্তর্জাতিক, প্রতিক্রিয়াশীল, ধর্মান্ধ সাম্প্রদায়িক অপশক্তি জাতির পিতাকে স্বপরিবারে হত্যার ঘটনায় জড়িত ছিল। তাদের মুখোশ উন্মোচন করতে হবে। খুনী মোস্তাকের মন্ত্রী সভায় যারা যোগদান করেছিল তারাও একদিন ইতিহাসের আস্তাকুড়ে নিক্ষিপ্ত হবে। তিনি আরো বলেন দেশরত্ন শেখ হাসিনা দূর্নীতির জিরো টলারেন্স নীতিতে বিশ্বাস করেন তাই দূর্নীতি বিরোধী শুদ্ধি অভিযান অব্যাহত থাকবে।আরো বক্তব্য রাখেন মহানগর উত্তর স্বেচ্ছাসেবক লীগ সভাপতি ইসহাক মিয়া ও দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগ সভাপতি কামরুল হাসান রিপন,
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন গাজী মেজবাহুল হোসেন সাচ্চু, ম. আব্দুর রাজ্জাক, মজিবুর রহমান স্বপন, আব্দুল আলিম, সালেহ মোহাম্মদ টুটুল, মোবাশ্বের চৌধুরী, খায়রুল হাসান জুয়েল, নাফিউল করিম নাফা, আব্দুল্লাহ আল সায়েম, আ ফ ম মাহবুবুল হাসান, আজিজুল হক আজিজ, মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক তারিক সাঈদ, উওর স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক আনিসুর রহমান নাঈম সহ কেন্দ্রীয় ও ঢাকা মহানগর উত্তর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগ নেতৃবৃন্দ।।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ