আজ ২৮শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ১১ই মে, ২০২১ ইং

সাংবাদিকের নামে মিথ্যা মামলা প্রত্যাহার না হলে দেশ ব্যাপি কঠোর কর্মসূচির ঘোষণা; কুষ্টিয়ার মানববন্ধনে

 

কুষ্টিয়া প্রতিনিধি :  

কুষ্টিয়ায় দুই সাংবাদিকের নামে মিথ্যা ও ভিত্তিহীন হাস্যকর মামলা দায়ের করার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত। কুষ্টিয়া জেলা অনলাইন প্রেসক্লাব কর্তৃক আয়োজিত বৃহস্প্রতিবার সকাল ১১ টায় কুষ্টিয়া থানা ট্রাফিক মোড়ে জেলার সকল সাংবাদিকদের অংশগ্রহনে কুষ্টিয়া জেলা অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শেখ নাজমুল হোসেন নামে সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিত্বে সংবাদ প্রকাশের পরেও হয়রানি মূলক মিথ্যা মামলা দায়ের করে মামলার ১ নং বাদী এ্যাডভোকেড শরীফ উদ্দিন রিমন।
উল্যেখ্য যে, কুষ্টিয়া দৌলতপুর ফিলিপনগর মরিচা ডিগ্রি কলেজের অনিয়ম দুর্নীতি’র খবর প্রকাশিত হলে তার প্রেক্ষিতে মিথ্যা ও হয়রানি করার জন্য সম্পুর্ণ উদ্দেশ্য প্রণোদিত মামলা করান স্থানীয় আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট শরীফ উদ্দিন রিমন। তিনি মামলায় বাদী এই নেতার নিকটাত্মীয় এবং সেখানে ১ নম্বর সাক্ষী হিসাবে কলেজটির গভর্নিং বডির সভাপতি শরীফ উদ্দিন রিমন। সম্পূর্ণ বস্থনিষ্ঠ একটি খবর নিয়ে এধরণের মামলা উদ্দেশ্য প্রণোদিত, এবং গণমাধ্যমের জন্য হুমকি স্বরুপ উল্যেখ করে শিগগিরই মিথ্যা মামলাটি প্রত্যাহারের দাবি জানান বক্তারাএবং অতিবিলম্বে মামলা প্রত্যাহার না হলে কঠোর থেকে কঠোর অন্দোলনসহ দেশ ব্যাপির মানব বন্ধনে হুশীয়ারী দেয় বক্তারা। গত মঙ্গলবার ও বুধবার এই মিথ্যা ও উদ্দেশ্য প্রনোদিত মামলার প্রতিবাদে মানববন্ধনে করেন দৌলতপুর টোয়েন্টিফোর এর কর্মী, পাঠক ও শুভানুধ্যায়ীরা এই ইস্যুতে সাংবাদিকদের নেয়া সকল কর্মসূচির সাথে একাত্মতা ঘোষণা করেন তারা।
উক্ত মানব বন্ধন সফল করতে উপস্থিত ছিলে বাংলাদেশ অনলাইন প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও অনলাইন নিউজ প্রোটাল এসোসিয়েশন (বনপা) প্রতিষ্ঠাতা সভাপতি বিশিষ্ট সাংবাদিক ও কলাষ্টি শামসুর রহমান স্বপন। সে সময় তিনি বলেন অপরাধী ও দূর্নীতি বাজের পেছনে একটি চক্র তাকে পেলা দিয়ে রেখেছে। একটি মহল অপরাধীদের ইনধনদাতা হিসেবে কাজ করছে। তাদের কুষ্টিয়া থেকে বিতারিত করা হবে।
কুষ্টিয়া জেলা অনলাইন প্রেসক্লাবের সভাপতি শাহ আলম রেজা বলেন, কুষ্টিয়াতে অনলাইন প্রেসক্লাব এখন প্রতিষ্ঠিত, ছায়াকে লাথি দেখালে ছায়াও কিন্ত লাফি দেখায়। কুষ্টিয়া জেলা অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বলেন, বার বার মামলা হামলা হুমকী দেখিয়ে আমাকে দমানো যাবে না। আমার সব জানা আছে, এই সব দুর্নীতিবাজদের মোড়ল ফাঁসের মাধ্যমে আইনের আওতায় আনা হবে।
এছাড়াও উপস্থিত ছিলেন বাংলাভিশনের প্রতিনিধি হাসান আলী, তিনি বলেন একজন গণমাধ্যমকর্মী জনগণের বাহক হিসেবে কাজ করে। এই সব মিথ্যা মামলা দিয়ে সাংবাদিকদের কখনো দমানো যাবে না।
কুষ্টিয়া অনলাইন প্রেসক্লাবের আইন উপদেষ্টা রফিকুল ইসলাম সবুজ সে সময় তিনি বলেন, আইনের উর্ধে কেও নয় অন্যায় ভাবে সাংবাদিকের নামে মিথ্যা মামলা দ্বায়ের করা একটি শাস্তিযোগ্য অপরাধ, আইনের মাধ্যমে তাকে প্রতিহত করা হবে।
আরোও উপস্থিত ছিলেন কুষ্টিয়া অনলাইন প্রেসক্লাবের উপদেষ্টা, বিশিষ্ট ব্যবসায়ি আমিনজ্জামান শাহীন, জেলা অনলাইন প্রেসক্লাবের সহ সভাপতি বকুল বিশ্বাস, সহ প্রচার সম্পাদক রুহুল আমীন।
ভেড়ামারা অনলাইন প্রেসক্লাবের সভাপতি ডাঃ কামরুল ইসলাম মনা, সহ সভাপতি আনোয়ার পারভেজ শান্ত, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, নির্বাহী সদস্য আহসান হাবিব ঝলক,
দৌলতপুর অনলাইন প্রেসক্লাবের গোলাম কিবরিয়া জীবন, তৌকির আহমেদ, খালিদ সাইফুল
কুমারখালীর সহ সভাপতি মোশারফ, দৈনিক বিশ্ব মানচিত্রের প্রতিনিধি মনোয়ার হোসেন, হোসেন, বিশিষ্ট কবি কুমকুম, রাজীয়া সুলতানাসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়া কর্মীরা সে সময় উপস্থিত ছিলেন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ