আজ ২৮শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ১১ই মে, ২০২১ ইং

র‍্যাব-৭ এর অভিযানে ফেনইথাইলামিন সহ এক মাদক ব্যবসায়ী আটক

 

হাসান বিন ইউসুফ, চট্টগ্রাম :

র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, কতিপয় মাদক ব্যবসায়ী চট্টগ্রাম মহানগরীর খুলশী থানাধীন ফয়েজ লেক সংলগ্ন এলাকায় কোকেন ক্রয় বিক্রয়ের জন্য অবস্থান করছে। উক্ত সংবাদের ভিত্তিতে অদ্য ১১ আগস্ট ২০২০ইং তারিখ সকাল ০৮.৩০ ঘটিকায় র‌্যাব-৭ এর একটি আভিযানিক দল বর্ণিত স্থানে অভিযান পরিচালনা করলে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে দৌড়ে পালিয়ে যাওয়ার চেষ্টাকালে র‌্যাব সদস্যরা ধাওয়া করে আসামী মোঃ ফিরোজ খান (৩৭), পিতা- মৃত হোসেন খান, সাং- পূর্ব আশিয়া (খান বাড়ী), থানা-পটিয়া, জেলা-চট্টগ্রাম’কে আটক করে।

পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামীর দেহ তল্লাশি করে ডান হাতে থাকা একটি প্লাস্টিকের ব্যাগে রক্ষিত পলিথিনে মোড়ানো অবস্থায় সাদা পাউডারের ন্যায় কোকেন সদৃশ নেশাজাতীয় মাদকদ্রব্য ৭৬৫ গ্রাম ফেনইথাইলামিন উদ্ধারসহ আসামীকে গ্রেফতার করা হয়। এসময় ০১ জন আসামী পালিয়ে যেতে সক্ষম হয়। গ্রেফতারকৃত আসামীকে ব্যাপক জিজ্ঞাসাবাদে জানায় যে, তার নিকট আরো মাদকদ্রব্য রয়েছে। ধৃত আসামীর স্বীকারোক্তি মোতাবেক চট্রগ্রাম জেলার পটিয়া থানাধীন পূর্ব আশিয়া খান বাড়ী আসামী মোঃ ফিরোজ খানের সেমি পাকা টিনসেড ঘরের পশ্চিম পার্শ্বের কক্ষে আসামীর দেখানো ও সনাক্তমতে একটি কাগজের প্যাকেটে রক্ষিত পলিথিনে মোড়ানো অবস্থায় আরো ১২ গ্রাম ফেনইথাইলামিন উদ্ধার করা হয়। ধৃত আসামী ও তার সহযোগী পরস্পর যোগসাজসে চট্টগ্রাম মহানগরের বিভিন্ন মাদক ব্যবসায়ীদের নিকট কোকেন সদৃশ নেশাজাতীয় মাদকদ্রব্য ফেনইথাইলামিন বহনসহ বিক্রয় করে আসছে। মাদকটি কোকেন ও ইয়াবার মতো স্নায়বিক উত্তেজনা তৈরি করে এবং তা ২০১৮ সালের মাদক নিয়ন্ত্রণ আইনের তফসিলভুক্ত ‘ক’ শ্রেণির মাদক। উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ১২ কোটি ১৯ লক্ষ ২০ হাজার টাকা।

গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত মালামাল সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে চট্টগ্রাম মহানগরীর খুলশী থানায় হস্তান্তর করা হয়েছে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ