আজ ২৮শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ১১ই মে, ২০২১ ইং

বান্দরবানে বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের জন্মবার্ষিকী সেলাই মেশিন বিতরণ

হিরু কান্তি দাশ 
বান্দরবান  প্রতিনিধি:
বান্দরবানে “বঙ্গমাতা ত্যাগ ও সুন্দরের সাহসী প্রতীক” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের ৯০তম জন্মবার্ষিকী উপলক্ষে দরিদ্র, অসহায় ও দুঃস্থ মহিলাদের মধ্যে সেলাই মেশিন বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে ।
শনিবার (৮ আগষ্ট) সকাল ১০টায় বান্দরবান জেলা প্রশাসনের আয়োজনে, মহিলা বিষয়ক অধিদপ্তর ও বাংলাদেশ শিশু একাডেমি ও জাতীয় মহিলা সংস্থার সহযোগিতায় উপজেলা পরিষদ মিলনায়তনে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।
এসময় সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে বান্দরবান জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলামের সভাপতিত্বে ছিলেন। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ শামীম হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আছাদুজ্জামান, পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী, পার্বত্য আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ, সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ হাবিবুল হাসান, মহিলা বিষয়ক অধিদপ্তরের বান্দরবান উপ পরিচালক আতিয়া চৌধুরীসহ প্রমুখ।
আলোচনা সভা শেষে প্রধান অতিথি পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি সদর উপজেলার ৬ জন দরিদ্র, অসহায় ও দুঃস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন প্রদান করেন ।
জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের সূত্রে জানা যায়, জেলায় বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিবের ৯০তম জন্মবার্ষিকী উপলক্ষে মোট ৪২ জন দরিদ্র, অসহায় ও দুঃস্থ মহিলাদের ১টি করে সেলাই মেশিন বিতরণ এবং ২০ জন দুঃস্থ মহিলাদের জন্য মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে জনপ্রতি দুই হাজার টাকা করে নগদ অর্থ প্রদান করা হয়েছে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ