আজ ৩১শে আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৬ই অক্টোবর, ২০২১ ইং

সংযুক্ত আরব আমিরাত (ইউ,এ,ই) আজমানে ভয়াবহ অগ্নিকান্ড

 

ডেক্স নিউজ :

সব হারিয়ে নি:স্ব ফটিকছড়ির ১৮ প্রবাসী ব্যবসায়ী

গতকাল বুধবার সংযুক্ত আরব আমিরাতের আজমান প্রদেশে ইরানি মার্কেটে অগ্নিকান্ডের ঘটনায় ফটিকছড়ির প্রায় ১৮ প্রবাসীর ব্যবসা প্রতিষ্টান পুড়ে ছাই হয়ে গেছে। তাদের তিলে তিলে গড়া প্রতিষ্টান মুহুর্তে জ্বলে পুড়ে ছাই হয়ে তারা এখন নি:স্ব হয়ে গেছে।

আজমানে বসবাসরত ফটিকছড়ির বখতপুরে মোহাম্মদ সাহাবু জানান, মার্কেটটিতে ফটিকছড়ির বখতপুরের হানিফ, ফারুক, ফরিদ, নাজিম, মাহাবুব, শাহ আলম, জাগের, আমির, তৌহিদ, ফজল কাদের, নুরুল আলম নুরু ও ইসমাইলের মালামাল ভর্তি দোকান সম্পূর্ণ ভষ্মিভূত হয়ে যায়।
একই মার্কেটে ধর্মপুরের জাহেদের দু’টি দোকান, সুন্দরপুর ইউনিয়নের আজিমপুরের মন্নান, হাসান, এনাম ও হোসেনের দোকান পুড়ে ছাই হয়ে যায় ।

তাদের এসব দোকানে ছিল গার্মেন্টস আইটেম, কার্পেট, আতর, ক্রোকারিজ আইটেম।
এ ছাড়া মার্কেটটিতে হাটহাজারী, রাউজান ও কক্সবাজারের একাধিক প্রবাসীর দোকান ছিল।

অগ্নিকান্ডে সব পুড়ে ছাই হয়ে যাওয়া ফটিকছড়ির বখতপুরের ফারুক কান্নাজড়িত কণ্ঠে বলেন, ‘তিলে তিলে গড়া সব নিমিশেই শেষ হয়ে গেলো। দেশে থেকে প্রায় ৬২ লাখ টাকা নিয়ে এসে একটি দোকান নিয়েছিলাম। সব শেষে হয়ে গেলো। এখন নি:স্ব হয়ে গেলাম। ‘

উল্লেখ্য, মার্কেটটিতে প্রায় ১২৫ টি দোকান ছিল। করোনার জন্য সাময়িক বন্ধ ছিল। বন্ধ অবস্থায় অগ্নিকান্ডের ঘটনা ঘটে। বহু প্রবাসী মার্কেটটিতে চাকুরি করতেন, তারাও চরম অনিশ্চয়তায় ভুগছেন। সেখানকার সরকার নতুন করে এটি পূণরায় নির্মাণ করতে অনুমতি প্রদান করে কিনা তা নিয়েও সংশয় রয়েছে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ