আজ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ ইং

চমেক হাসপাতালে আতিক হায়দারের ২টি হাই-ফ্লু নজেল ক্যানোলা প্রদান

 

হাসান বিন ইউসুফ, চট্টগ্রাম : 

‌অরাজনৈতিক সামাজিক সংগঠন নানুপুর মধ্যম পাড়া “সময়-সমাজ কল্যাণ সংস্থার সভাপতি লায়ন আলহাজ্ব মুহাম্মদ আতিক হায়দার পক্ষ থেকে ব্রিগেডিয়ার জেনারেল এস.এম হুমায়ুন কবির র মাধ্যমে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে কোভিড-১৯ করোনা আক্রান্ত রোগীদের নিরবচ্ছিন্ন সেবা প্রদানের লক্ষে দেশীয় টাকায় ১৯ লক্ষ টাকা মূল্যের ২ টি হাই-ফ্লু নজেল ক্যানোলা প্রদান করেন।

বিশ্ববাসী যখন করোনা মহামারীর চরম বিপর্যয়ে ঠিক তার প্রভাব পড়তে থাকে বাংলাদেশেও যার কোনো পূর্ব প্রস্তুতি এই দেশে ছিলোনা, ছিলোনা এই মহামারী করোনা ভাইরাস নিয়ন্ত্রণের পদক্ষেপ কিন্তু সেই মুহূর্তে দেশের মানুষকে নূন্যতম সেবা প্রদানের লক্ষ নিয়ে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বিত্তবানদের প্রতি আহবান করেন।

মহামারীর প্রাদুর্ভাব থেকে দেশের মানুষকে বাঁচাতে সরকারের পাশাপাশি ভূমিকা রাখতে ছুটে আসেন ধনাঢ্য ব্যক্তিরা, যাদের চিন্তাধারা ছিলো আমার দেশের কোনো মানুষ যেন এই করোনায় বিনা চিকিৎসায় মৃত্যু বরণ না করে। দেশের বিভিন্ন জায়গায় গড়ে তুলা হয়েছে কোভিড-১৯ হাসপাতাল কিন্তু এই করোনা রোগীর জন্য প্রয়োজন মহামূল্যবান হাই-ফ্লু নজেল ক্যানোলা।
মহামূল্যবান এই সরঞ্জামের প্রাপ্যতা খুবই অল্প যা থাকলেও হাতেগোনা নামীদামী হাসপাতালে কিছু সংখ্যক ছিলো যেখানে শতশত রোগীরা এই সেবা যথাসময়ে না পেলে মৃত্যু অবধারিত। রাত-দিন অক্লান্ত পরিশ্রমের ফলে ভিনদেশ হতে আমদানি করা হয়েছে চট্টগ্রামবাসীর জন্য এই হাই-ফ্লু নজেল ক্যানোলা।

ফটিকছড়ির কৃতি সন্তান আলহাজ্ব মুহাম্মদ আতিক হায়দার র বদান্যতায় পেয়েছি এই মহামূল্যবান সরঞ্জাম, এছাড়া আমাদের টাকায় আমাদের হাসপাতাল ফটিকছড়ি কোভিড-১৯ হাসপাতালে। মহামূল্যবান এই সেবা পৌঁছে দিয়েছেন চট্টগ্রাম ফিল্ড হাসপাতালে। আল্ মানাহিল ওয়েলফেয়ার অরগানাইজেশনে পৌঁছে দিয়েছেন মেডিকেল সরঞ্জামাদি।
মাদার তেরেসা অমিয় বাণী থেকে এই শিক্ষা নিতে পারি যেখানে বলা হয়……
আমি এমন কিছু করতে পারি যা আপনি পারেননা, আবার আপনিও এমন অনেক কিছু করতে পারেন যা আমি কখনো করতে পারবোনা। তবে একসাথে মিলে আমরা চাইলে অসাধারণ কিছু করে ফেলতে পারি।
মনে রাখতে হবে, যে জীবন অপরের জন্য না,সেটি কোনো জীবন না। উদারতা ও সহযোগিতার জন্যে সময় সমাজ কল্যাণ সংস্থার পক্ষ থেকে শহীদুল ইসলাম জানান আমাদের সম্মানিত সভাপতি মহোদয়ের প্রতি ভালোবাসা ও কৃতজ্ঞতা প্রকাশ করছেন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ