আজ ১০ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৫শে জুলাই, ২০২১ ইং

শ্রীপুরে বাড়ীতে গাঁজা রেখে বিক্রির দায়ে নারীকে কারাদণ্ড

মনিরুল ইসলাম মেরাজ :

গাজীপুরের শ্রীপুরে একটি বাড়ি থেকে ১৩০ গ্রাম(২৫টি পুড়িয়া) গাঁজা পাওয়ায় সুফিয়া খাতুন (৫৫) নামের এক নারীকে ১০০০ টাকা জরিমানা ও ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেছে ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (৫ আগস্ট ) বিকালে পৌর এলাকার শ্রীপুর গ্রামের (দক্ষিন বাজারে) একটি বাড়ি থেকে এ গাঁজা জব্দ করা হয়। দণ্ডপ্রাপ্ত সুফিয়া খাতুন ওই গ্রামের শামসুল ইসলামের স্ত্রী।

উপজেলা সহকারী কমিশনার ভূমি ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা নাসরীন এ আদালত পরিচালনা করেন। এসময় তার সাথে ছিলেন, গাজীপুর জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ-পরিদর্শক আদনান আরিফ রিফাত ও শ্রীপুর থানা পুলিশ।

আদালত সুত্রে জানা যায়, বিপুল পরিমাণ গাঁজা রেখে বিক্রি করা হচ্ছে, এমন গোপন সংবাদের ভিত্তিতে শ্রীপুর গ্রামের একটি বাড়িতে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। পরে ওই বাড়ি থেকে ১৩০ গ্রাম গাঁজা জব্দ করা হয়। এসময় এসব গাঁজা বিক্রির সঙ্গে যুক্ত থাকায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০১৮ এর ৩৬(১)এর ২১ ধারায় সুফিয়া খাতুন নামের এক নারীকে ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। এছাড়াও ১০০০ টাকা জরিমানা করা হয় অনাদায়ে ৩ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করে ভ্রাম্যমান আদালত ।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ