আজ ৯ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৪শে নভেম্বর, ২০২০ ইং

শেরপুরে মসজিদে দুর্বৃত্তদের হামলা

শেরপুর প্রতিনিধিঃ

শেরপুর জেলার সদর উপজেলার বলাইরচর ইউনিয়নের জঙ্গলদী মধ্যপাড়া গ্রামে জমি সংক্রান্ত পারিবারিক বিরোধের জের ধরে ৫ আগস্ট বুধবার ভোরে জঙ্গলদী মধ্যপাড়া শাহী মসজিদে হামলা করে মসজিদটি ক্ষতিগ্রস্থ করেছে একদল দুর্বৃত্ত। এ ঘটনায় শেরপুর সদর থানা পুলিশ সংঘবদ্ধ দুর্বৃত্ত দলের ৪ সদস্যকে আটক করেছে।

আটকৃতরা হলো-সদর উপজেলা জঙ্গলদী মধ্যপাড়া গ্রামে মৃত মফিজ উদ্দিনের ছেলে শাহাদত হোসেন (৪০), একই গ্রামের মৃত মজ সেখের ছেলে মোঃ আব্দুর রশিদ (৫০), মৃত পিয়ার উদ্দিনের ছেলে আক্কাছ আলী (৪২) ও আব্দুল বারেক এর ছেলে কফিল উদ্দিন (২০)।

পুলিশ সূত্রে জানা গেছে, সদর উপজেলার মধ্যপাড়া গ্রামের বাসিন্দা আলহাজ্ব মোঃ সালেম উদ্দিন বিগত ২০১২ সালে মসজিদ নির্মাণের জন্য ৯ শতাংশ জমি এবং অপর জমিদাতা মনির উদ্দিন সোয়া ৩ শতাংশ জমি দান করেন। পরে জঙ্গলদী মধ্যপাড়া শাহী মসজিদের নামকরণ করা হয়। এদিকে ওই মসজিদ নির্মাণের সময় একই এলাকার হালিমা খাতুনের অল্প কিছু জমি ওই মসজিদের অংশে পরে যায় এবং হালিমা খাতুনের ওই জমি নিয়ে গ্রাম্য রাজনীতি শুরু করেন মসজিদ কমিটির সাবেক সভাপতি কুদরত আলীর ছেলে আব্দুল মালেক ও আলহাজ্ব কলিম উদ্দিনের ছেলে শেখ ফরিদ। এসব ঘটনায় এলাকায় শাহী মসজিদের জমি নিয়ে জঙ্গলদী মধ্যপাড়া গ্রামে পারিবারিক ও পক্ষ-প্রতিপক্ষের মধ্যে শুরু হয় দ্বন্দ্ব এবং বিরোধ। মসজিদের ওই জমি নিয়ে বিরোধ মেটাতে বর্তমান মসজিদ কমিটি এবং এলাকার গণ্যামান্য ব্যক্তিবর্গ আপোষ মীমাংসার জন্য দিন তারিখ নির্ধারণ করলেও এর পূর্বেই বুধবার ভোরে আব্দুল মালেক ও শেখ ফরিদের নেতৃত্বে ওই মসজিদে হামলা করে ক্ষয়-ক্ষতি সাধন করা হয়।

খবর পেয়ে পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম পিপিএম, সিনিয়র অফিসারসহ সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন এবং ঘটনার সাথে জড়িত ৪ জনকে আটক করা হয়।

পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম পিপিএম বলেন, ‘মসজিদে হামলা এবং ক্ষয়-ক্ষতির সাথে জড়িতদের বিরুদ্ধে চিরুনী অভিযান চলছে।’ এছাড়াও এলাকাবাসী ক্ষতিগ্রস্থ মসজিদটির সংস্কার কাজ করছে বলে এমনটাই জানিয়েছেন তিনি।

এ ব্যাপারে শেরপুর সদর থানায় একটি মামলা দায়েরের প্রক্রিয়া চলছে বলে সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন নিশ্চিত করেছেন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ