আজ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ ইং

কচুয়ায় নবম শ্রেণির ছাত্রীকে ধর্ষণের পর হত্যা

ইব্রাহীম খলীল সবুজ – চাঁদপুর জেলা প্রতিনিধিঃ   
চাঁদপুর জেলার কচুয়ায় জান্নাতুল নাঈম মিশু (১৪) নামে নবম শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণের পর হত্যা করা হয়েছে। গত ২রা আগস্ট রোববার কচুয়া উপজেলার ৯নং কড়ইয়া ইউনিয়নের একটি খাল থেকে তার লাশ উদ্ধার করা হয়।
পুলিশ ও স্থানীয় লোকজন জানায়, কচুয়া উপজেলার এম এ খালেক মেমোরিয়াল হাইস্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেণির ছাত্রী জান্নাতুল গত শুক্রবার দুপুরে বাড়ির পাশে ঘাস কাটতে যায়। কিন্তু বাড়িতে না ফেরায় বাড়ির লোকজন ও ফায়ার সার্ভিসের একটি ডুবরী দল তাকে খোঁজাখুঁজি শুরু করে। পরে ঘাস কাটার জায়গায় গিয়ে নিহতের ওড়না ও কাস্তে দেখতে পাওয়া যায়।
কিন্তু,আশপাশে অনেক খোঁজাখুঁজি করেও জান্নাতুলকে পাওয়া যায়নি। এ ঘটনায় কচুয়া থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়। নিখোঁজের দুই দিন তথা ৪৮ ঘন্টা পর বাড়ির কাছেই একটি খালে জান্নাতুলের লাশ দেখতে পেয়ে এলাকাবাসী পুলিশকে খবর দিলে পুলিশ সেটি উদ্ধার করে থানায় নিয়ে যায়।
এ ঘটনার পর এলাকাবাসী হত্যার বিচার চেয়ে দফায় দফায় মানববন্ধন এবং বিক্ষোভ মিছিল করেন।
জান্নাতুলের স্বজনদের দাবি, তাকে ধর্ষণের পর হত্যা করা হয়েছে। স্থানীয় কড়ইয়া ইউনিয়ন পরিষেদর চেয়ারম্যান আহসান হাবিব জুয়েলসহ এলাকাবাসী আসামিদের দ্রুত গ্রেপ্তার করে বিচারের আওতায় আনার দাবি জানান।
কচুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওয়ালিউল্লাহ অলি বলেন, ‘আমরা লাশটি উদ্ধার করে সুরতহাল শেষে ৩রা আগস্ট সোমবার ময়নাতদন্তের জন্য চাঁদপুর সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছি।’ এ ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছে।
হাসপাতালের নাম প্রকাশে অনিচ্ছুক একজন চিকিৎসক বলেন, ‘আমরা ময়নাতদন্তে ওই ছাত্রীর ধর্ষণের আলামত পেয়েছি।’

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ