আজ ১৪ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৯শে জুলাই, ২০২১ ইং

নলছিটিতে কৃষককে কুপিয়ে যখম 

 

বরিশাল প্রতিধিনি :

ঝালকাঠি জেলার নলছিটি থানায় জমি-জমা বিরোধের জের ধরে এক অসহায় কৃষক ও তার ভাতিজাকে পিটিয়ে কুপিয়ে রক্তাক্ত করেছে প্রতিপক্ষরা বলে জানা গেছে। গত শুক্রবার (১৭ জুলাই ) বিকাল সাড়ে ৪ টায় চড়ইসলামপুর (গজালিয়া) নামক স্থানে বসে এ ধরনের সন্ত্রাসী মূলক হামলা চালানো হয় বলে অভিযোগ পাওয়া গেছে।

আহতরা হলো,ওই থানাধীন ৪ ন ; রানাপাশা ইউনিয়নের ইসলামাবাদ গ্রামের মৃত আমজেদ আলি হাওলাদারের ছেলে মোঃ বেলায়েত হোসেন হাওলাদার (৫৫) ও তার ভাতিজা মামুন হাওলাদার (১৬)। বর্তমানে তারা বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে।

আহত বেলায়েত জানান, দীর্ঘদিন যাবৎ আমরা জমি ভোগদখল সহ চাষাবাদ করে আসছিলাম। এ জমি পূর্ব পুরুষ থেকে শান্তি পূর্ণ ভাবে ভোগদখল করছিলাম। কিন্তূ কিছু দিন দরে আমাদের ভোগদখলকৃত চড়ের জমি একই এলাকার মৃত নাজেম আলি হাওলাদারের ছেলে ফরিদ হাওলাদার জোর পূর্বক ভাবে দখল নেয়ার চেষ্টা চালিয়ে আসছিলো। এ নিয়ে উভয়ের মাঝে দ্বন বিরাজমান ছিলো। ঘটনার দিন বেলায়েত জমির দিকে যাওয়ার সময় ফরিদের নেতৃত্বে মাসুম, খলিল, ফারুক, রাজু,রিয়াজ,নয়ন, আবুল কালাম সহ অজ্ঞাত ১০/১৫ জন সন্ত্রাসী দেশীও অস্ত্র রামদা, ছুরি, চাপাতি, লাঠি নিয়ে এ হামলা চালায়। ছুরির আঘাতে বেলায়েতর মাথায় মারাত্মক ভাবে আঘাত লেগে মাটিতে পড়ে যায় তখন তাকে বাচাতে ভাতিজা ছুটে আসলে তাকেও মেরে রক্তাক্ত করে হাতে থাকা মোবাইল ছিনতাই করে নিয়ে যায়। পরে ডাক চিত্কার শুনে স্থানীয়রা ছুটে আসে।

পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে তাত্ক্ষণিকভাবে বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে । বর্তমানে তারা এ হাসপাতালে সার্জারি ওয়ার্ডে চিকিৎসাদীন অবস্থায় রয়েছে।

এ নিয়ে নলছিটি থানার অফিসার ইন চার্জ (ওসি) মো: শাখাওয়াত হোসেন জানান, এ ব্যাপারে থানায় কোন অভিযোগ পাওয়া যায়নি অভিযোগ পেলে আইন অনুযায়ী ব্যাবস্থা গ্রহণ করা হবে । এ বিষয়ে নলছিটি থানায় অভিযোগ দেয়া হয়নি তবে মেডিকেলের কাগজপত্র নিয়ে মামলা করার প্রস্তুতি চলছে বলেও আহতদের স্বজনরা সাংবাদিকদের আরও জানান।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ