আজ ৯ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৪শে জুলাই, ২০২১ ইং

করোনা ভাইরাসে ফেনী জেলায় আক্রান্ত রোগিদের জন্য ফ্রি অক্সিজেন সেবা চালু

 

 

 

আলাউদ্দিন সবুজ, ফেনী জেলা প্রতিনিধি :

আজ ২৭ জুন শনিবার এই সেবার উদ্বোধন করেন ফেনী জেলা বিএনপির আহবায়ক শেখ ফরিদ বাহার। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে জেলা ছাত্রদল সভাপতি সালাউদ্দিন মামুনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সদস্য সচিব আলাল উদ্দিন আলাল, যুগ্ন আহবায়ক এয়াকুব নবী, পৌর বিএনপির আহবায়ক দেলোয়ার হোসেন বাবুল,ছাত্রদলের সাবেক সভাপতি কামরুল হাসান মাসুদ,ফুলগাজী উপজেলা বিত্রনপির সাংগঠনিক সম্পাদক খোরশেদ আলম বাচ্চু,ফেনী পৌর বিএনপির সদস্য আবুল হোসেন আবু,ফেনী জেলা সেচ্ছাসেবক দলের সহ-সভাপতি মোহাম্মদ জাহেদুল ইসলাম শিমুল,জেলা যুবদলের দপ্তর সম্পাদক আল ইমরান,ফেনী জেলা ছাত্রদলের সাধারন সম্পাদক মোরশেদ আলম মিলন,জেলা ছাত্রদলের সিনিয়র-যুগ্ন সম্পাদক কাজী নজরুল ইসলাম (দুলাল),যুগ্ন সম্পাদক মজুমদার রশিদ, খোরশেদ আলম শান্ত,তাজুল ইসলাম পাভেল,রাজন মজুমদার,সহ সাধারন সম্পাদক,জিল্লুর রহমান,সহ সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম,দপ্তর সম্পাদক আরিফুল ইসলাম সুমন, জেলা যুবদলের সদস্য ইস্রাফিল মাসুদ, সহ প্রচার সম্পাদক আশিকুর রহমান আশিক,মানবাধিকার সম্পাদক গিয়াস উদ্দিন স্বপন, সহ ধর্ম বিষয়ক সম্পাদক বিপ্লব চন্দ্র দাস,সোনাগাজী উপজেলা ছাত্রদলের যুগ্ন আহবায়ক ও জেলা ছাত্রদল সদস্য নুর আলম সোহাগ, জেলা ছাত্রদলের সদস্য নজরুল ইসলাম,আল মমিনুর রহমান তারেক,সদর উপজেলা ছাত্রদল নেতা মাইন উদ্দিন হৃদয় প্রমুখ।

মোরশেদ আলম মিলন জানান,
” বর্তমানে হাসপাতালে চিকিৎসা সীমিত,আবার ভাইরাসে আক্রান্ত সব রোগীর ক্ষেত্রে হাসপাতালে চিকিৎসা নিতে হয় না,বাসায় আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছে অধিক সংখ্যক রোগী।
করোনা আক্রান্ত রোগীর এক পর্যায়ে শ্বাস-প্রশ্বাসে ব্যাপক সমস্যা হয়ে পড়ে আর এসময় কৃত্রিম উপায়ে শ্বাস-প্রশ্বাসের জন্য অক্সিজেন গ্রহণ গুরুত্বপূর্ণ হয়ে পড়ে। শুধু করোনা আক্রান্ত রোগী নয়, অন্যান্য রোগীর জন্যও অক্সিজনের প্রয়োজন হতে পারে। এমতাবস্থায় অক্সিজেন মজুত করা ও এর মূল্য বেশী হওয়ায় অনেকে তাৎক্ষণিকভাবে অক্সিজেন গ্রহণ নিশ্চিত করতে পারছে না। এই অবস্থা হতে উত্তরণের জন্য বিনামূল্যে
‘অক্সিজেন সেবার” উদ্যোগ হাতে নিয়েছি।
অক্সিজেন প্রদান করার পর তাদের কাছে ২৪ ঘন্টা থাকবে এবং এর মধ্যে নতুন কোথাও হতে সিলিন্ডার ব্যবস্থা করবার অনুরোধ থাকবে।
সেবাটি কেবলমাত্র ফেনীর মধ্যে সীমাবদ্ধ থাকবে।
সবার সার্বিক সহযোগিতা নিয়ে এই কার্যক্রম আমরা চালিয়ে যেতে চাই। আমরা সবাই মিলে এই সংকট মোকাবেলা করব ইনশাল্লাহ।”

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ