আজ ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৩০শে এপ্রিল, ২০২৪ ইং

সাভারে রাস্তার জমি দখলমুক্ত করে ইউপি চেয়ারম্যান 

 

আলী হোসেনঃ

সাভারে রাস্তার জমিতে দখলমুক্ত করার জন্য কাজ করে যাচ্ছেন বনগাঁও ইউনিয়নের চেয়ারম্যান সাইফুল ইসলাম।

৭ই জুন রবিবার সকালে সাভার উপজেলার বনগাঁও ইউনিয়নের ৪নং ওয়ার্ড বেড়াইদ এলাকায় চেয়ারম্যান এর নেতৃত্বে রাস্তার জমিতে দখলমুক্ত করা হয়।

জানাগেছে, বেড়াইদ এলাকার আবু বকর সিদ্দিক নামের কতিপয় এক ব্যক্তি রাস্তার জমিতে অবৈধ স্থাপনা গড়ে তুলে দখল নেওয়ার পায়তারা শুরু করে। এ বিষয়ে কেউ কথা বলতে গেলে তার বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করার ও অভিযোগ পাওয়া গেছে কতিপয় এই ব্যক্তির বিরুদ্ধে।

ইতিমধ্যে তিনি রাস্তার জমিতে একটি কয়েকটি দোকান নির্মাণ করে রেখেছেন।সেই সাথে তিনি আবারও তার পাশে আরো একটি স্থাপনা করার জন্য মাঁটি কাটার পায়তারা চালাচ্ছে বলে সরেজমিনে দেখা যায়।ঘটনার দিন স্থানীয়রা মাঁটি কাটার কাজে বাদা দিলে তাদের বিরুদ্ধে মিথ্যা চাঁদাবাজি মামলা দেয়ারও চেষ্টা চালাচ্ছে বলেও জানা যায়।

পরে স্থানীয়রা ঘটনাটি চেয়ারম্যান কে অবগত করলে তিনি সাথে সাথে সাভার উপজেলা প্রশাসনকে অবগত করেন।পরে উপজেলা প্রশাসন সরকারি সার্ভেয়ার দিয়ে সরকারি রাস্তার জমি সরেজমিনে মেপে সীমানা পিলার বসিয়ে অবৈধ দখলমুক্ত করেন।

এসময় বনগাঁও ইউনিয়নের চেয়ারম্যান বলেন,সরকারি রাস্তার জমি অবৈধ ভাবে দখল করার অধিকার কারো নেই। যারা সরকারি রাস্তার জমি অবৈধ ভাবে দখলে নেওয়ার চেষ্টা করবে জনগনকে সাথে নিয়ে আমি তাদেরকে প্রতিহত করবো ।

তিনি আরো বলেন,আবু বকর সিদ্দিক কয়েক মাস ধরে সরকারি রাস্তার জমির উপর অবৈধভাবে একটি স্থাপনা করে রেখেছেন এবং তার পাশে আরো একটি স্থাপন করার জন্য মাটি কাটার কাজ শুরু করেন।স্থানীয়রা বিভিন্ন সময় বাদা দিলে তাদের বিরুদ্ধ মিথ্যা মামলা দিয়ে হয়রানি করেন।বিষয়টি আমি উপজেলা প্রশাসনকে অবগত করলে তারা আজ সরকারি সার্ভেয়ার নিয়োগ দিয়ে সরেজমিনে সরকারি রাস্তার জমিতে সীমানা পিলার বসিয়ে বুঝিয়ে দিন।

এলকাবাসী জানান,অবৈধ দখলকারী আবু বকর সিদ্দিক দীর্ঘ দিন ধরে সরকারি রাস্তার জমি দখল করে রেখেছেন।কেউ কথা বলতে আসলেই তাকে বিভিন্ন ভাবে ভয়ভীতি দেখান এবং মিথ্যা মামলা দিয়ে হয়রানি করে।

এবিষয়ে অবৈধ দখলকারী আবু বকর সিদ্দিক এর সাথে যোগাযোগ করার চেষ্টা করলেও তা সম্ভব হয়নি।

এসময় উপস্থিত ছিলেন,বনগাঁও ইউনিয়নের চেয়ারম্যান সাইফুল ইসলাম, ৪নং ওয়ার্ড মেম্বার ও ওয়ার্ড আওয়ালীগের সভাপতি সিদ্দিকুর রহমান,সাধারণ সম্পাদক আরিফ আহম্মেদ,সরকারি সার্ভেয়ার সহ এলকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ