আজ ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৩০শে এপ্রিল, ২০২৪ ইং

অসহাদের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে বন্ধু ফাউন্ডেশন

 

সিফাতুল ইসলাম প্রান্তঃ

 

বাংলাদেশের রাজধানী ঢাকা পৃথিবীর ৬ষ্ঠ তম ঘনবসতিপূর্ণ শহর। যেখানে প্রতি বর্গ কিলোমিটারে ৬৮,৫৬১ জন এবং সর্বমোট ২১,০০৫,৮৬০ জন মানুষের বসবাস। তাই করোনা ভাইরাস এ মানুষগুলোর জন্য যেমন আতঙ্কের তেমন জীবনের অনিশ্চিয়তার বিষয়। কারণ রিকসা চালক, দিন মজুর, বাস ট্রাক এবং সিএনজি চালক, গার্মেন্টস শ্রমিকদের মতো আরও বহু নিম্ন আয়ের মানুষ যাদের পরিবার এর ভরন পোষণের দায়িত্ব তাদের কাধে ছিল আজ তাদের জীবিকা উপার্জনের পথ বন্ধ।

এ সকল মানুষের কষ্ট, দুর্দশা ও অসহায়ত্তের কথা ভেবে বিশ্ববিদ্যালয়ের ছাত্র রাইয়ান রাহমান, ইউসুফ খান, মিনহাজুল ইসলাম জুবায়ের রাহিক এবং তাহমিদ নূর রিফাত এই ৪ তরুণ “বন্ধু” নামক একটি সামাজিক সংগঠন খুলে এবং “মানুষ মানুষের জন্য” এই স্লোগান নিয়ে তাদের পথ চলা শুরু করে। বর্তমানে সামাজিক মাধ্যম ফেসবুক এর মাধ্যমে সংগঠনটি পরিচালিত হচ্ছে।

সংগঠনটি থেকে জানা যায়, ইতিমধ্যে সংগঠনটি ঢাকা শহরের বিভিন্ন স্থানে নিম্নবিত্ত এবং মধ্যবিত্ত কষ্টে দিন কাটানো প্রায় ১০০ টি পরিবারকে খাদ্যসামগ্রী পৌছে দিয়েছে। বর্তমানে রোজা এবং ঈদের খাদ্যসহায়তা প্রদানের উদ্যোগ নেওয়া হয়েছে এবং পরবর্তীতে গৃহহীন রাস্তায় রাত কাটানো মানুষগুলোর জন্যও খাদ্য প্রদানেরও ইচ্ছে আছে। তাছাড়া সহায়তা পেলে এরকম কার্যক্রম সচল থাকবে এবং সমাজের এ মানুষগুলোর জন্য কাজ করে যাবে।

সংগঠনটির সদস্যরা জানান, আমাদের লক্ষ্য প্রাপ্ত সহযোগিতা দ্বারা সমাজের অসহায় দারিদ্র ও সুবিধাবঞ্ছিত মানুষের সহায়তা করা। আমাদের ইচ্ছা ও প্রচেষ্টা থেকে আমরা যথা সম্ভব এদের পাশে থাকার চেষ্টা করছি। যা কারো একার পক্ষে সম্ভব নয়। আপনারা, আমরা ও আমাদের একমাত্র সম্মিলিত প্রচেষ্টাই পারে তাদের চোখের অস্রু মুছতে ও মুখে হাসি ফোটাতে।

পরিশেষে তারা এ দূর সময়ে সকলের নিজেদের সাধ্যমত অসহায় মানুষগুলোর পাশে দাঁড়ানোর আহ্বান জানান।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ