আজ ২৫শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ, ৮ই এপ্রিল, ২০২১ ইং

আশুলিয়ায় চারতলা ভবনে বিস্ফোরণ দুই শ্রমিক দগ্ধ

নিজস্ব প্রতিবেদক 

ঢাকার আশুলিয়ায় একটি চারতলা বাড়িতে রহস্যজনক বিস্ফোরণে পোশাক কারখানার দুই শ্রমিক দগ্ধ হয়েছেন। সোমবার (১৩ জানুয়ারি) দিবাগত গভীর রাতে আশুলিয়ার ইয়ারপুর ইউনিয়নের জিরাবো এলাকায় ৮নং ইউপি সদস্য মোহাম্মদ আলীর বাড়িতে এই বিস্ফোরণের ঘটনা ঘটে বলে জানা যায়।

আহত দুই শ্রমিক হলেন- সিলভার এ্যাপারেলস কারখানার স্টাফ জুলহাস (৪৫) ও শাহিন (৩৮)। উভয়েই ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তবে এই বিস্ফোরণের কোনো কারণ নিশ্চিত করে জানা যায়নি। বিস্ফোরণে ভবনটির দেয়ালের কিছু অংশ ভেঙ্গে পড়ে ও বিভিন্ন স্থানে ফাঁটল দেখা দেয়।

পুলিশ জানায়, বহুতল ভবনটির চতুর্থ তলার একটি কক্ষে স্থানীয় সিলভার এ্যাপারেলস কারখানার স্টাফ হাসিব ও তার আরো দুই সহকর্মী থাকেন। গতকাল রাতে তারা কাজ শেষে কারখানার জুলহাস ও শাহিন নামে অপর দুই সহকর্মী বিশ্রামের জন্য তার কক্ষের চাবি নিয়ে আসে। পরে তারা কক্ষে প্রবেশ করে কিছু সময় অবস্থান করার পরে বিকট আওয়াজে সেখানে বিস্ফোরণ ঘটে। এতে কক্ষে থাকা জুলহাস ও শাহিনের শরীর ঝলসে গেলে স্থানীয়রা তাদের উদ্ধার করে দ্রুত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে প্রেরণ করে।

আশুলিয়া থানার উপ-পরিদর্শক অহিদ মিয়া জানান, বিস্ফোরণের খবর পেয়ে রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেন তারা। তবে কক্ষটির ভিতরে কোন সিলিন্ডার কিংবা গ্যাস সরবরাহ লাইন দেখা যায়নি। ধারণা করা হচ্ছে, কক্ষের দরজা ও জানালা বন্ধ থাকা অবস্থায় টয়লেটের গ্যাস কক্ষের ভিতরে প্রবেশ করে ভীষণ চাপের সৃষ্টি হয়। পরবর্তীতে তা আগুনের সংস্পর্শে এলে বিস্ফোরণ ঘটে।

আশুলিয়া থানা পুলিশ আরও বলেন তদন্ত সাপেক্ষে নিশ্চিত করে বলা সম্ভব হবে বলেও জানান তিনি।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ