আজ ১১ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৪শে জানুয়ারি, ২০২১ ইং

আশুলিয়ায় শ্রমিক লীগের সভাপতি, সম্পাদকের বিরুদ্ধে অভিযোগ

নিজস্ব প্রতিবেদক

ঢাকার আশুলিয়ায় জাতীয় শ্রমিক লীগের আঞ্চলিক শাখার সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে জোরপূর্বক অনৈতিক সুবিধা আদায় ও হুমকির অভিযোগ করেছেন সংঘটনটির অপর নেতাকর্মীরা।

সোমবার রাতে আশুলিয়া থানায় এ সংক্রান্ত বিষয়ে পৃথক দুটি অভিযোগ করেন জাতীয় শ্রমিক লীগের আঞ্চলিক শাখার যুগ্ম সাধারণ সম্পাদক মামুন রানা ও কর্মী শাহিন আলম।

 

অভিযুক্ত জাতীয় শ্রমিক লীগের আশুলিয়া শাখার সভাপতি আকবর হোসেন মৃধা ও সাধারণ সম্পাদক লায়ন ইমাম হোসেন।

অভিযোগ সূত্রে জানা যায়, জাতীয় শ্রমিক লীগের আশুলিয়া শাখার যুগ্ম সাধারণ সম্পাদক মামুন রানাকে দীর্ঘ দিন ধরে সংগঠনের তহবিল গঠনের নামে অনৈতিক কাজকর্মের কুপ্রস্তাব দিয়ে আসছিল সভাপতি আকবর হোসেন মৃধা ও ইমাম হোসেনসহ কতিপয় নেতা। এতে রাজি না হওয়ায় গত ১২ নভেম্বর তার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ তুলে বেআইনি ভাবে তাকে বহিস্কার করা হয়। এঘটনার পর বিভিন্ন সময় তাকে এলাকা ছেড়ে চলে যাওয়ার হুমকি দিয়ে আসছিলেন আকবর হোসেন মৃধা। সর্বশেষ গত ৫ নভেম্বর এলাকা না ছাড়লে তার হাত-পা ভেঙ্গে পঙ্গু করে দেওয়ারও হুমকি দেয় সে।

একই কারণে শাহিন আলম নামে এক কর্মীকেও এলাকা ছাড়ার জন্য হুমকি দেওয়ায় আশুলিয়া থানায় অভিযোগ দায়ের হয়েছে বলে জানা গেছে।

এসব ব্যাপারে জাতীয় শ্রমিক লীগের আশুলিয়া শাখার সভাপতি আকবর হোসেন মৃধার সাথে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোন ধরেননি।

তবে সংগঠনটির সাধারণ সম্পাদক লায়ন ইমাম হোসেন ‘মোটরসাইকেলে আছি, পরে ফোন দেন’ বলে বিষয়টি এড়িয়ে গিয়ে ফোন রেখে দেন।

এব্যাপারে জাতীয় শ্রমিক লীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আজম খসরু বলেন, আগামিতে যে কোন পকেট কমিটি গঠনে কেন্দ্রীয় বিধি মেনে যাচাই-বাছাই করা হবে। সেক্ষেত্রে আমাদের মূল দল আওয়ামী লীগের সেসব অঞ্চলের স্থানীয় পর্যায়ের নেতৃবৃন্দের মতামতের প্রাধান্য দেওয়া হবে। যাতে অনুপ্রবেশকারী ও দলের ভাবমূর্তি ক্ষুন্ন করে এমন কেউ অঙ্গসংগঠনে ঠাঁই না পায়।

অভিযোগের ব্যাপারে আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) আজহারুল ইসলাম পরবর্তীতে এ সংক্রান্ত বিষয়ে তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ