আজ ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৩০শে এপ্রিল, ২০২৪ ইং

যেভাবে হত্যা করা হলো ইতিহাস পরিবহনের চালক ও সুপারভাইজারকে

সাভার প্রতিনিধি :

সাভারের আশুলিয়ায় অতিরিক্ত ভাড়া চাওয়ায় ইতিহাস পরিবহনের চালক ও সুপারভাইজারকে পিটিয়ে হত্যার ঘটনা ঘটেছে। এঘটনায় নিহতদের মরদেহ উদ্ধার করে রাজধানীর সোহরাওয়ার্দী হাসপাতালে পাঠানো হয়েছে।

সোমবার (০৮ এপ্রিল) দুপুর ২ টার দিকে নবীনগর-চন্দ্রা মহাসড়কের পুরাতন ইপিজেডের সামনে বাসের চালক ও সুপারভাইজারকে পিটিয়ে গুরুতর আহত করে এক যাত্রী ও তার সহযোগীরা। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে বিশেষায়িত হাসপাতালে নিলে সন্ধ্যা সাড়ে ৭ টার চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।

ঘটনার ব্যাপারে যা বললেন ইতিহাস পরিবহনের ম্যানেজার-

ইতিহাস পরিবহনের ম্যানেজার মো. হেমায়েত হোসেন বাংলানিউজকে বলেন, ঈদের সময় চালক ও সুপারভাইজার ঈদ বোনাসের কথা বলে ৫ থেকে ১০ টাকা ভাড়ার চেয়েরবেশি চায়। ভাড়া বেশি চাওয়ায় একজন যাত্রীর সাথে কথা কাটাকাটি হয়। এসময় ওই যাত্রি বাসের চালক ও সুপারভাইজারকে হুমকি দিয়ে কাউকে ফোন করে কথা বলে। ইতিহাস পরিবহনের ওই বাসটি আশুলিয়া থানা রোডের সামনে গেলে ১০ জন লোক ওঠে গাড়িতে। এরপর তারা চালককে গাড়ি থামাতে বললে তারা গাড়ি না থামিয়ে সোজা যেতে থাকে। এসময় পুলিশও চালককে বলে যেহেতু ঝামেলা হচ্ছে তোমরা গাড়ি টেনে চলে যাও। চালক নতুন ইপিজেড পার হয়ে পুরাতন ইপিজেডের সামনে যেতে সিগনাল পড়ে। এসময় গাড়ি থেমে যায়। গাড়ি থামানোর সাথে সাথে চালক ও সুপারভাইজারকে গাড়ি থেকে টেনেহিঁচড়ে নামায়। এসময় ২০ থেকে ২৫ জন মিলে যেরকম ইচ্ছা মেরেছে। একটা স্টাফ কোনমতে ছুটে দৌড় দিয়েছিল। কিন্তু ১০/২০ হাতও দৌড়ে যেতে পারে নাই। তাকে ধাওয়া করে সেখানে গিয়ে তাকেও মারধর করে। একজনকে মেরেছে গাড়ির গেট থেকে নামিয়েই। আরেক জনকে মেরেছে পিছনে ধাওয়া করে ২০ থেকে ২০ হাত দূরে। সিগনাল ছেড়ে দিলে লোকজন এসে দেখে এই অবস্থা। পরে গাড়ি তো আর সরাতে পারে না। এরপর আহত অবস্থায় আমাদের ওই দুই স্টাফকে ফজিলাতুন্নেছা হাসপাতালে নিয়ে যায়। পরে গাড়ি হাইওয়ে থানার লোকজন সড়ক থেকে সরিয়ে নেয়। পরে সন্ধ্যায় দুই জনই মারা যায়।

যা বলেছে পুলিশ-

আজ মিরপুর থেকে ছেড়ে আসে ইতিহাস পরিবহনের ওই চালক ও সুপারভাইজার। তারা ঈদ উপলক্ষে বাড়তি ভাড়া চায় যাত্রীদের কাছ থেকে। প্রায় সব যাত্রীরাই বেশি ভাড়া দিয়ে দেয়। তবে একজন যাত্রী বেশি ভাড়া দিতে রাজি হননি। এই বেশি ভাড়া চাওয়াকে কেন্দ্র করে চালক-সুপারভাইজার ও যাত্রির সাথে বাকবিতন্ডা হয়। পরে ওই যাত্রী ফোন করে তার সহযোগীদের খবর দেয়। পরে সহযোগিরা গাড়িতে উঠে চালক ও সুপারভাইজারকে বেধড়ক মারধর করে। চালক ও সুপারভাইজার গুরুতর আহত হলে তাদের উদ্ধার করে শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে বিশেষায়িত হাসপাতালে নিলে চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান।

নিহতরা হলেন- ইতিহাস গাজীপুরের টঙ্গী এলাকার ফোরকান হোসেনের ছেলে ও ইতিহাস পরিবহনের চালক সোহেল রানা বাবু (২৬) ও ময়মনসিংহ জেলার ফুলপুর এলাকার আবুল কাশেমের ছেলে হৃদয় (৩০)। তারা রাজধানীর মিরপুরে বসবাস করে ইতিহাস পরিবহনে চালক ও সুপারভাইজার হিসাবে কাজ করতেন।

আশুলিয়া থানার পরিদর্শক (ওসি) এএফএম সায়েদ  বলেন, দুই জন নিহতের ঘটনায় তদন্ত চলছে। তাদের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রাজধানীর সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ