আজ ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৩০শে এপ্রিল, ২০২৪ ইং

এক মিনিটের ফ্রি ঈদ বাজার, ফ্রিতে মিলছে পোশাকসহ ভোগ্য পণ্য

সাভর প্রতিনিধি :

সাভারের হেমায়েতপুরে প্রবেশ করতেই ১ মিনিটের ঈদ বাজারের খোঁজ পাওয়া যায়। একটু এগিয়ে যেতেই চোখে পড়ে নারী, প্রতীবন্ধী ও অসহায় মানুষের জটলা। এর পরই বিভিন্ন স্টলে স্টলে সাজানো রয়েছে শিশু, নারীদের নানা ধরনের পোশাক। রয়েছে শার্ট, শাড়ি, লুঙ্গি, জুতাসহ পোলাওয়ের চাল, তেল, দুধ, সেমাই, চিনি, আলু, পেয়াজ, দেশী মুরগির স্টল। সমস্ত আয়োজন আসলে দুস্থ ও অসহায়দের জন্য। যারা এক মিনিটে ফ্রিতে প্রয়োজনমত করছেন ঈদের কেনাকাটা।

সোমবার (৮ এপ্রিল) সকাল থেকে সাভারের হেমায়েতপুরে প্রয়াত সাংবাদিক ওয়াসিল উদ্দিন ফাউন্ডেশনের আয়োজনে এই ঈদ বাজারের আয়োজন করা হয়েছে।

ঈদ বাজারে এক মিনিটে কেনাকাটা করতে এসেছেন জমিলা বেগম। তিনি বাংলানিউজকে বলেন, আম প্রতিবছর এই ঈদ বাজারে আসি। এই দুনিয়ায় আমার কেউ নেই। ভিক্ষা করে নিজে কোনমতে দিন পার করি। আগে ঈদের কাপড় ও বাজার করতে পারতাম না। মানুষের দ্বার দ্বারে ঘুরেছি একটি কাপড়ের জন্য। তখনও কাপড় পেয়েছি কিন্তু পুরাতন। আর সেটাতে কোন সম্মানও ছিল না। এখন আমি ঈদ নিয়ে কোন চিন্তা করি না। ঈদে নতুন কাপড়, জুতা, সেমাই চিনি, দেশি মুরগী, পোলাউয়ের চালসহ প্রয়োজনীয় সবই এই বাজার থেকে আমি পাই।

অপর ক্রেতা রহমান বলেন, এই বাজার আমাদের ঈদের আনন্দ উপভোগ করার সুযোগ করে দিয়েছে। আমার বয়স হয়েছে। কাজকাম করতে পারি না। গরীব মানুষ, তাই ঈদের নতুন জামাকাপড় কিনতে পার নাই। আগেও ইনকাম করে কিনতে পারি নাই।

কিন্তু এখন ইনকামের সামর্থ না থাকলেও নতুন জামা ও ভাল খাবার খেয়ে ঈদ উদযাপন করতে পারি। যারা এই আয়োজন করেছেন তাদের প্রতি আমরা চির কৃতজ্ঞ। প্রয়াত সাংবাদিক ওয়াসিল উদ্দিনকে আল্লাহ্ জান্নাতবাসী করুন।

এব্যাপারে ফাউন্ডেশনের পক্ষে প্রায়াত সাংবাদিক ওয়াসিল উদ্দিনের ছেলে ফখরুল আলম সমর  বলেন, শুধু ঈদ নয়, বরাবরই ওয়াসিল উদ্দিন ফাউন্ডেশন অসহায় দুস্থদের পাশে থেকে সহযোগিতা করে যাচ্ছে। বিয়ে, চিকিৎসাসহ বিভিন্ন সময় অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে ওয়াসিল উদ্দিন ফাউন্ডেশন। এ ধারা অব্যাহত থাকবে।

অসহায় মানুষের ঈদ আনন্দ মানে আমাদের ঈদ। আমরা অভ্যস্ত হয়ে গেছি। এই অসহায় মানুষেরা ঈদের আনন্দ না উপভোগ করলে আমাদেরও ঈদের আনন্দ মলিন হয়ে যায়। এছাড়াও সংগঠনটির পক্ষ থেকে প্রতিদিন রোজাদারকে বিনামুল্যে ইফতার বিতরণ করা হয়ে থাকে। আজ প্রায় ১ হাজার অসহায় এক মিনিটে ঈদের কেনাকাটা করবেন। বাজার খোলা থাতবে সারা দিন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ