আজ ১০ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৫শে নভেম্বর, ২০২০ ইং

বেসরকারি টেলিভিশন চ্যানেলে কিছু মালিকদের কারনে অস্থিরতা

বিশেষ প্রতিনিধি

বেসরকারি টেলিভিশন চ্যানেল মালিকদের পরিচালনগত অজ্ঞতার কারনে বেশ কিছু টেলিভিশন চ্যানেলে অস্থিরতা বিরাজ করছে। সাংবাদিকসহ কলাকুশলীরা বেকার ও চাকুরিচ্যুত হচ্ছেন বলে জানিয়েছেন তথ্য প্রতিমন্ত্রী ডা.মুরাদ হোসেন।

লাইন্সেস নেওয়ার আগে টেলিভিশন চ্যানেল মালিকদের অনেকেরেই পরিচালনাগত অভিজ্ঞতা ছিলো না। আজ টেলিভিশন পরিচালনায় যারা ব্যর্থ- লাইন্সেস নেওয়ার আগে তারা কি তখন বুঝে নিয়ে ছিলেন?
একটি টেলিভিশন চ্যানেল কি ভাবে পরিচালনা করতে হয় সেই দক্ষতা ও অভিজ্ঞতা তাদের ছিলো কিনা সেই প্রশ্ন-ও তুলেছেন তথ্য প্রতিমন্ত্রী ডা.মুরাদ হাসান।
বুধবার সন্ধ্যায় সাভারে রেডিওকলোনী মডেল স্কুলের তিন দশক পূর্তি ও পূনর্মিলনীর অনুষ্ঠানে যোগ দিতে গিয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে এ কথা বলেন তিনি।
তথ্য প্রতিমন্ত্রী ডা.মুরাদ হাসান বলেন, কেবল মাত্র ব্যবসায়ীক ভাবে সফল হলেই টেলিভিশন চালানো সম্ভব না। টেলিভিশন চালাতে দক্ষতা যোগ্যতা অভিজ্ঞতা জরুরী। না জেনে না বুঝে চালাতে গেলে পরিনতি এমন হবে বলেও মন্তব্য করেন তিনি। এই পরিস্থিতির মধ্যেই আরো শতাধিক চ্যানেল আবেদন মন্ত্রণালয়ে জমা পড়েছে জানিয়ে তথ্য প্রতিমন্ত্রী ডা.মুরাদ হাসান বলেন,কেবল মাত্র যাদের টেলিভিশন চালানোর অভিজ্ঞতা দক্ষতা ও যোগ্যতা রয়েছে কেবলমাত্র তাদের আবেদন গুলোই বিবেচনা করা হবে।
অনুষ্ঠানে এসময় দুযোর্গ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা.এনামুর রহমান বলেন সারাদেশে শীতার্তদের মাঝে শীত বস্ত্র বিতরণ করা হয়েছে আমাদের মন্ত্রণালয়ে প্রচুর শীত বস্ত্র ও শুকনো খাবার রয়েছে সেগুলো আমরা পর্যায় ক্রমে দেশের বিভিন্ন স্থানে দিয়ে দেবো।
এর আগে তিন দশক পূর্তি ও পূনর্মিলনী উপলক্ষে সকালে স্কুল মাঠে বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়। নেচে গেয়ে পুরো দিনটা সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা উপভোগ করেন। অনুষ্ঠান শেষে শিল্পীদের অংশ গ্রহনে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংসদ সদস্য বেনজীর আহমেদ,সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব,পৌর মেয়র আব্দুল গণি,বাংলাদেশ বেতারের মহাপরিচালক নারায়ণ চন্দ্র শীল,প্রধান প্রকৌশলী আহম্মদ কামরুজ্জামান, এ্যালামনাই এসোসিয়শনের সভাপতি ড.কামরুল আহসান ,স্কুলের প্রধান শিক্ষক এইচ এম শাহ আলম মিঞা,সহকারী প্রধান শিক্ষক অরুপ চক্র বর্তীসহ আরো অনেকে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ