আজ ১১ই আশ্বিন, ১৪৩০ বঙ্গাব্দ, ২৬শে সেপ্টেম্বর, ২০২৩ ইং

মোরেলগঞ্জে  যথাযথ মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত

মোঃ এখলাস শেখ:

স্বাধীনতার মহান স্থপতি,জাতির জনক  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৮তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদা মধ্য দিয়ে পালিত হয়েছে।

সূর্যোদয়ের সাথে সাথে বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ, কালো পতাকা উত্তোলন ও কালো ব্যাজ ধারণ করা হয়।
পরে উপজেলা প্রশাসনের আয়োজনে স্থানীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা এ্যাড. আমিরুল আলম মিলনের নেতৃত্বে শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের অংশগ্রহণে একটি শোক র‌্যালি উপজেলার  প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা চত্বরে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।
এছাড়া বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, শিক্ষা প্রতিষ্ঠান বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে।

পরে উপজেলা সভাকক্ষে  এক আলোচনা সভা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার এস এম তারেক সুলতান এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে  বক্তাব্য রাখেন  স্থানীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা এ্যাড. আমিরুল আলম মিলন।
এছাড়া বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এ্যাড. শাহ ই আলম বাচ্চু,  সহকারী কমিশনার (ভূমি)  মোঃ আব্দুল  মালেক, থানা অফিসার ইনচার্জ (তদন্ত) মোঃ শাহজাহান আহমেদ,  উপজেলা ভাইস চেয়ারম্যান মোজাম্মেল হক মোজাম,
মহিলা ভাইস চেয়ারম্যান ফাহিমা খানম, উপজেলা প্রেসক্লাবের সাধারণ  সম্পাদক এইচ এম জসিম উদ্দিন,  সাংবাদিক  ফজলুল হক খোকন, শিক্ষক হরিচাঁদ  কুন্ডু প্রমুখ। আলোচনা  শেষে বিভিন্ন প্রতিযোগিদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।
এরপর দিবসটি উপলক্ষে মাছের পোনা অবমুক্তকরণ,  গাছের চারা রোপন ও বিতরণ সহ বিভিন্ন মসজিদে ১৫ আগস্টে নিহত সকল শহীদের আত্মার মাগফেরাত, দেশ ও জাতির সমৃদ্ধি ও মঙ্গল কামনা করে কোরআন খতম এবং মন্দিরে বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়।
অপরদিকে, দিবসটি উপলক্ষে মোরেলগঞ্জ পৌরসভা, আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠন, বীরমুক্তিযোদ্ধা ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান অনুরূপ কর্মসূচি পালন করেন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ