আজ ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১লা মে, ২০২৪ ইং

পেকুয়ায় বেড়িবাঁধ নির্মাণের  আশ্বাস দেন: ত্রাণ প্রতিমন্ত্রী 

দেলওয়ার হোসাইন, পেকুয়া প্রতিনিধি :

কক্সবাজারের চকরিয়ায় পেকুয়ায় ভবিষ্যতে যাতে আর বন্যা না হয় সেজন্য মাতামুহুরি নদী ড্রেজিং ও দুই পাড়ে টেকসই বাঁধ নির্মাণ ও ক্ষতিগ্রস্ত এলাকার মানুষদের এক মাসের খাবারের ব্যবস্থা করা হবে বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান প্রতিমন্ত্রী ডা. মো: এনামুর রহমান।

আজ শুক্রবার দুপরে কক্সবাজারের বন্যা কবলিত চকরিয়ার পেকুয়া এলাকা পরিদর্শন ও ত্রাণ বিতরণের পর পেকুয়া উপজেলা সম্মেলন কক্ষে কক্সবাজার জেলা ও উপজেলা প্রশাসনের আয়োজনে মতবিনিয় সভায় এ কথা বলেন।

কক্সবাজারের বন্যা কবলিত এলাকা ঘুরে ফসলি জমি, মাছের ঘেরের ক্ষয়ক্ষতি ও মানুষের খাদ্যাভাবের চিত্র দেখতে পেয়েছেন উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বন্যায় ক্ষতিগ্রস্ত এলাকার মানুষের যাতে কষ্ট নাহয় সে জন্য হাত খোলে দিতে বলেছেন।
যাদের বাড়ি ঘর নষ্ট হয়েছে তাদের জন্য পর্যাপ্ত ঢেউটিন বরাদ্দ দেয়া হয়েছে।

তিন বলেন, পূর্ণাঙ্গ ক্ষয়ক্ষতির চিত্র পাওয়ার পর আন্তঃমন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠক করে কক্সবাজার জেলার জন্য বরাদ্দ আরও বাড়ানো হবে।’

এর আগে চকরিয়া পেকুয়ায় আড়াইশো পরিবারের মাঝে ত্রাণ বিতরন করেন প্রতিমন্ত্রী। এসময় তাঁর সাথে ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক মো: মিজানুর রহমান, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য ও সংসদ সদস্য ক্যাপ্টেন তাজুল ইসলাম, স্থানীয় সংসদ সদস্য জাফর আলম, আশেক উল্লাহ রফিক, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রণালয়ে অতিরিক্ত সচিব কেএম আবদুল ওয়াদুদ, জেলা প্রশাসক মুহাম্মদ শাহীন ইমরান প্রমুখ।

পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা পূর্বিতা চাকমার সঞ্চালনায় অন্যন্যাদের উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা জেলা আওয়ামী লীগ নেতা এডভোকেট কামাল হোসেন,

উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, ভাইস চেয়ারম্যান উম্মে কুলসুম মিনু, উপজেলা আওয়ামী লীগ সভাপতি সাইফুদ্দিন খালেদ, সাধারন সম্পাদক আবুল কাসেমসহ সকল ইউপি চেয়ারম্যান গন।

প্রতিমন্ত্রী পরে চকরিয়া ও পেকুয়া উপজেলার বন্যা কবলিত এলাকা পরিদর্শন করেন এবং ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করেন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ