আজ ১৯শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ৪ঠা ডিসেম্বর, ২০২০ ইং

আশুলিয়ায় শিশুর রহস্যজনক মৃত্যু    

নিজস্ব প্রতিবেদক

ঢাকার আশুলিয়া থেকে সাড়ে ৫ মাস বয়সের মারিয়া আক্তার নামের এক শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় নুরজাহান (৫০) নামের এক নারীকে আটক করেছে পুলিশ।

সোমবার (২৩ ডিসেম্বর) সন্ধ্যায় আশুলিয়ার বুড়ির বাজার এলাকার জনৈক কুদ্দুস মিয়ার বাড়ি থেকে ওই নারীকে আটক করা হয়।

নিহত শিশু মারিয়া রাজশাহী জেলার বাঘমারা এলাকার ফারুক মিয়ার কন্যা। আটক নুরজাহান জামালপুর জেলার আটাবরি এলাকার মৃত মেহের আলীর স্ত্রী। তিনি টাকার বিনিময়ে পোশাক শ্রমিকদের সেবাযত্নের কাজ করতেন।

পুলিশ জানায়, ডে-কেয়ারের মত করে সারাদিন সেবাযত্ন করার জন্য মাসিক ৩ হাজার টাকার বিনিময়ে এক নারীর দায়িত্বে ওই শিশুকে রেখে পোশাক কারখানার কাজ করতো শিশুটির বাবা মা। প্রতিদিনের মত আজও ওই নারীর কাছে শিশুকে সেবাযত্নের জন্য দিয়ে কাজে যায় তারা। পরে ওই শিশুটি হঠাৎ অসুস্থ্য হলে স্থানীয় হাবিব ক্লিনিকে নিলে কর্তব্যরত চিকিৎসক শিশুটিকে মৃত ঘোষণা করেন। শিশুটির মুখে ও পায়ুপথে আঘাতের চিহ্ন রয়েছে। ধারণা করা হচ্ছে এটি অস্বাভাবিক মৃত্যু। এ ঘটনায় সেবাযত্নকারী ওই নারীকে জিজ্ঞেসাবাদের জন্য আটক করা হয়েছে।

এব্যাপারে আশুলিয়া থানার উপ-পরিদর্শক সাজ্জাদ হোসেন বলেন, শিশুটির পরিবারের কোন অভিযোগ নেই। তবে আঘাতের চিহ্ন দেখে ময়নাতদন্তের জন্য মরদেহটি ঢাকার সোহরাওয়ার্দী মেডিকেলের মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের পর মৃত্যুর আসল ঘটনা জানা যাবে।

এদিকে আশুলিয়ার বুড়িপাড়া এলাকায় খেলতে গিয়ে একটি ৫ তলা ভবনের ছাদ থেকে পরে ইসরাফিল সরকার (৬) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। নিহত ইসরাফিল আশুলিয়ার বুড়িপারা এলাকার ইয়ার হোসেন সরকারের ছেলে। কোন অভিযোগ না থাকায় মরদেটি পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানান আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) নাহিদ।

আশুলিয়া থানার পুলিশ আরও জানায় তদন্ত চলছে। তদন্তের পরেই জানা যাবে প্রকৃত ঘটনা কি।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ