আজ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে এপ্রিল, ২০২৪ ইং

রংপুরে সুদের কারবারী ও মাদক ব্যবসায়ীর বিরুদ্ধে মানববন্ধন

মোঃ সুমন ইসলাম, রংপুর প্রতিনিধি:
রংপুরে সুদের কারবারী ও মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে রংপুর সদর হাসপাতালের হরিজন সম্প্রদায় মানববন্ধন করেছে। ৭ জুন বুধবার রংপুর মহানগরের কাচারি বাজারের জেলা প্রশাসকের অফিসের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে বক্তাদের আলোচনা ও থানায় অভিযোগের ভিত্তিতে জানা যায়, সুদের কারবারী ও মাদক ব্যবসায়ী হেমন্তী রানী ও তার ছেলে টুটুল বাসফোর, তপন বাসফোর, স্বামী চঞ্চল বাসফোরসহ তার পরিবার দীর্ঘদিন ধরে অত্যন্ত চড়া সুদে সদর হাসপাতাল ও অন্যান্য হরিজন কলোনির মানুষকে টাকা লোন দিত।
যথাসময়ে টাকা পরিশোধ করতে না পারলে তার সন্ত্রাসী ছেলে,স্বামী ও ভাড়াটিয়া গুন্ডাদের দিয়ে সুদ গ্রহণকারীদের উপর নির্মম নির্যাতন চালিয়ে হাত-পা ভেঙে দিয়ে পঙ্গু করে দিত। অনেকের ক্ষেত্রে পাঁচ, দশ হাজার টাকা লোন দিয়ে ১৫ লক্ষ টাকা পর্যন্ত আদায় করার নজির আছে।
ভুক্তভোগীদের কাছ থেকে জানা যায়, তাদের চেক বই,পেনশন বই হেমন্তীর কাছে জমা আছে। এই সুযোগে সে ইচ্ছামতো টাকা দাবী করে এবং আদায় করে। এছাড়া সে মাদকের ব্যবসা করে।
তার বড় ছেলে টুটুলের নামে হিরোইনের মামলা, খুনের মামলা আছে। এসব কারবার করে হেমন্তী রানী কোটি কোটি টাকার মালিক। তার বিলাসবহুল বাড়িতে এসি লাগানো এবং শহরে বিভিন্ন জায়গায় তার জমি দোকানসহ প্রচুর সম্পত্তি আছে।
অথচ সে এবং তার ছেলেরা হাসপাতালে ও ডিসি অফিসে পরিচ্ছন্নতাকর্মীর কাজ করে। সর্বশেষ সুদের টাকা না দেয়ায় হেমন্তীর নির্দেশে সদর হাসপাতালের বাসিন্দা নয়ন বাসফোর ও স্বাধীন বাসফোরের পা ভেঙ্গে দেয় তার স্বামী ও ছেলেরা।
এছাড়া বিভিন্নজনকে ভীষণভাবে নির্যাতন করে এবং বাড়ি-ঘর ভাঙচুর করে। এ ঘটনায় এলাকাবাসীরা রানী বাসফোরকে বাদি করে হেমন্তের পরিবারের বিরুদ্ধে মামলা করে যার নম্বর জিআর ২৩৫/২৩। গত ২৮ শে মে হেমন্তী জামিনের আবেদন করে কোর্টে দাঁড়ায়।
কিন্তু হত্যার চেষ্টাসহ বিভিন্ন মারাত্মক অপরাধে অজামিনযোগ্য ধারায় আদালত তাকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন। এতে  এলাকাবাসীর মধ্যে স্বস্তির পরিবেশ তৈরি হয়েছে।
কিন্তু বাকি আসামিরা অর্থাৎ হেমন্তীর ছেলে, স্বামীসহ পরিবারের বাকি আসামীরা গ্রেপ্তার এড়াতে আদালত প্রাঙ্গণে ললিতা বাসফোরের বাড়িতে অবস্থান নিয়েছে। অবিলম্বে বাকি আসামিদের গ্রেফতার ও তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে এলাকাবাসী।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ