আজ ২৯শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১২ই এপ্রিল, ২০২৪ ইং

সাভারে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা

মো. শামীম হোসেন:

ডিজিটাল প্রযুক্তি ও উদ্ভাবন: জেন্ডার বৈষম্য করবে নিরসন – এই প্রতিপাদ্য নিয়ে সাভারে আন্তর্জাতিক নারী দিবস উদযাপিত হয়েছে।

বৃহস্পতিবার সকালে দিবসটি উপলক্ষে সাভার পৌর ১ নং ওয়ার্ডের বেদে পাড়ায় ব্রাকের আরবান ডেভোলমেন্টের আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাভার পৌরসভার মেয়র হাজ্বী আব্দুল গনি । এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাভার পৌর ১নং ওয়ার্ড কাউন্সিলর মো. রমজান আহম্মেদ, ব্রাকের আরবান ডেভোলমেন্ট প্রোগরামের ফিল্ড কোঅডিনেটর আয়েশা সিদ্দিকা প্রমুখ।

প্রধান অতিথির বক্তৃতায় তিনি বলেন, সব ক্ষেত্রে নারীদের অবদান রয়েছে। বাংলাদেশের অর্ধেক জনগোষ্ঠী নারী, তাদের পেছনে রেখে দেশের সামগ্রিক উন্নয়ন সম্ভব নয়। জাতীয় সংসদে, শিক্ষা, স্বাস্থ্য, বিচার বিভাগ, পুলিশ, প্রশাসন, সশস্ত্র বাহিনীসহ সকল পেশাতেই আজ নারীর অবাধ পদচারণা। নারীদের পেছনে ফেলার কোন সুযোগ নেই। তিনি আরও বলেন, মুক্তিযুদ্ধের সময়ও নারীদের অবদান ছিল। মেয়ে শিক্ষার্থীরা পরীক্ষার ফলাফলে এবং অন্যান্য ক্ষেত্রে যোগ্যতায় এগিয়ে যাচ্ছে।

অনুষ্ঠানে এসময় সাইবার হয়রানি কী, সাইবার হয়রানি থেকে কীভাবে নিরাপদ থাকা যায় এবং সাইবার হয়রানি ঘটলে কী কী করণীয় এ নিয়ে বিস্তার আলোচনা করেন বক্তারা।

এর আগে কাউন্সিলরের কার্যালয়ের সামনে থেকে র‍্যালী বের করা হয়। র‍্যালীটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে এক‌ই স্থানে এসে শেষ হয়।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ