আজ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ ইং

গুণীদের গুণগান না গাইলে গুণী তৈরি হয় না, সেনাপ্রধান

সাভার প্রতিনিধি :

বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ বলেছেন, গুণীদের গুণগান না গাইলে গুনী তৈরি হয় না। যে বীররা আমাদের জন্য জীবন উৎস্বর্গ করে গেছেন তাদেরকে আমাদের মনে রাখতে হবে।

সেনাবাহিনীতে চাকরিরত অবস্থায় দেশে ও জাতিসংঘ মিশনে সক্রিয় দায়িত্ব পালনকালে জীবন উৎস্বর্গকারী সেনাদের পরিবারের মাঝে এসব ফ্ল্যাট হস্তান্তর করা হয়।

এসময় তিনি বলেন, যখন মানুষ ভাল কাজের প্রতিদান পাবে, অবশ্যই তারা ভাল কাজে উৎসাহিত হবে বলে আমরা গভীরভাবে বিশ্বাস করি।

সেনাপ্রধান বলেন, সেনাবাহিনীর এমন একটা চাকরি যাকে আমরা চাকরি বলি না। এটাকে আমরা বলি জীবন যাত্রা। সেনাবাহীনিতে আমরা যখন যোগদান করি আমরা জীবন উৎস্বর্গ করার ব্রত নিয়েই যোগদান করি।

তিনি বলেন, দেশের জন্য, যারা আমাদের অর্গানাইজেশনের জন্য প্রান উৎস্বর্গ করবে তাদের জন্য অবশ্যই আমাদের কিছু করতে হবে।

আমরা সব সময় চেষ্টা করি যেভাবে পারি আমরা আমাদের সীমাবদ্ধতার ভিতর থেকেও কর্তব্যরত অবস্থায় যারা শহীদ হয়েছেন তাদের পরিবারকে সর্বাত্মক সহযোগিতা করার। সেখানে আজ একটা নতুন মাত্রা যোগ হয়েছে। আমরা আজ এমন ১৫ পরিবারকে সারাজীবনের জন্য একটা করে ফ্ল্যাট হস্তান্তর করতে পারলাম।

তিনি আরও বলেন, যিনি শহীদ হয়েছেন তিনি আর চলে আসবেন না। আমরা চাই তার পরিবার যেন সুন্দর জীবন যাপন করতে পারে, তার সন্তানরা যেন পড়ালেখা করে মানুষ হতে পারে।

একই সঙ্গে তাদের সন্তানরা যেন ভবিষ্যতে তার পিতার অর্জনকেও ছাড়িয়ে যেতে পারে। এমন একটা কাজ করতে পেরে আমরা সত্যিই আনন্দিত। আশা করছি আমরা ভবিষ্যতে আরও ভাল ভাল কাজ করতে পারবো।

এর আগে বিএনসিসির সেন্ট্রাল ক্যাম্পিং ২০২২-২৩ সাভারের বিএনসিসি একাডেমীতে অনুষ্ঠিত সেন্ট্রাল ক্যাম্পিং এর সমপানী অনিষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে প্যারেড পরিদর্শন ও সালাম গ্রহণ করেন। পরে শ্রেষ্ঠ ক্যাডেট ও রেজিমেন্টের হাতে পুরস্কার তুলে দেন তিনি।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ