আজ ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই এপ্রিল, ২০২৪ ইং

সাভারে অনলাইনে পাখি বিক্রি, ১৫০টি পাখি উদ্ধার

সাভার প্রতিনিধি :

সাভারের চাপাইন ও রাজধানীর মিরপুর থেকে দেশীয় জাতের বিভিন্ন প্রজাতির ১৫০টি পাখি উদ্ধার করেছে বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিট। তবে কাউকে আটক করা সম্ভব হয়নি বলেও জানিয়েছে তারা।

শুক্রবার (২৭ জানুয়ারি) দুপুরের দিকে সাভারের চাপাইন পূর্ব পাড়া থেকে দেশীয় জাতের ১০০টি পাখি উদ্ধার করা হয়। এর আগে রাজধানীর মিরপুর থেকে আরো ৫০টি দেশীয় জাতের পাখি উদ্ধার করা হয়।

বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিটের ঢাকার পরিদর্শক নার্গিস সুলতানা জানান, দীর্ঘ দিন ধরে বিভিন্ন স্থানে পাখি সংরক্ষণ করে অনলাইনের মাধ্যমে দেশীয় জাতের পাখি বিক্রি করে আসছিল পাখি ব্যবসায়ী শাহ আলম।

পরে গোপন সংবাদের ভিত্তিতে সাভারের চাপাইন পূর্ব পাড়ায় শাহ আলমের ভাড়া করা গোডাউনে অভিযান চালিয়ে উদ্ধার করা হয় ১০০টি দেশীয় জাতের বিভিন্ন প্রজাতির পাখি। এসময় অভিযানের খবর টের পেয়ে পালিয়ে যায় পাখি ব্যবসায়ী শাহ আলম। এর আগে রাজধানীর মিরপুর থেকে উদ্ধার করা হয় আরো ৫০টি দেশীয় জাতের বিভিন্ন প্রজাতির পাখি।

তিনি আরও জানান, উদ্ধারকৃত পাখিগুলো উর্ধতন কর্মকর্তাদের সাথে আলোচনা করে অবমুক্ত করা হয়েছে। এছাড়া পলাতক পাখি ব্যবসায়ীদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ