আজ ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে এপ্রিল, ২০২৪ ইং

ভ্রাম্যমান আদালতের অভিযানে ১২শত অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

মামুন খাঁন : সাভার প্রতিনিধি 

 

চক্রবর্তী শিল্প এলাকায় তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড এর সাভার জোনাল বিপণন অফিস অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নকরণ অভিযান পরিচালনা করেছে। মঙ্গলবার (১৭ ডিসেম্বর) গাজীপুর জেলা ম্যাজিস্ট্রেট থান্দার কামরুজ্জামান এর নেতৃত্বে অভিযান পরিচালিত হয়।

সকাল থেকে বিকাল পর্যন্ত পরিচালিত অভিযানে কাশিমপুর থানা এবং আশুলিয়া থানার (অংশ বিশেষ) চক্রবর্তী টেক এলাকা এবং সংলগ্ন প্রবাল হাউজিং ও পদ্মা হাউজিং এলাকায় পরিচালিত অভিযানে আনুমানিক ২ কিলোমিটার ব্যাপী অবৈধ বিতরণ লাইন তুলে ফেলা হয়। এতে করে ওই এলাকাগুলিতে অবৈধ সংযোগ নেয়া প্রায় ১২শত বাসাবাড়ির সংযোগ বিচ্ছিন্ন হয়েছে। অভিযান চলাকালে অবৈধ সংযোগ কাজে ব্যবহৃত পাইপ ও রাইজারগুলিও খুলে জব্দ করে তিতাস কর্তৃপক্ষ।

অভিযান চলাকালে এসময় উপস্থিত ছিলেন- তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড এর সাভার জোনাল বিপনন অফিস (জোবিঅ)
এর ব্যবস্থাপক প্রকৌশলী আবু সাদাত মোঃ সায়েম, উপ-ব্যবস্থাপক আমিরুল ইসলাম, সহ-ব্যবস্থাপক ইদ্রিস আলী, সহ-ব্যবস্থাপক আব্দুল মান্নান, সহ-ব্যবস্থাপক সাকিব বিন আব্দুল হান্নান, সহকারী প্রকৌশলী নাজমুল হাসান নয়ন, সহ-কর্মকর্তা এহসানুল হক প্রমুখ সহ তিতাসের কারিগরি টিমের শ্রমিকগণ।

গাজীপুর জেলা ম্যাজিস্ট্রেট থান্দার কামরুজ্জামান জানান, আজ সকাল থেকে আমরা মোবাইল কোর্ট পরিচালনার দ্বারা অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করছি। তবে এখনও পর্যন্ত কাউকে জরিমানা করা হয়নি। প্রাথমিকভাবে বাড়িওয়ালাদেরকে সতর্ক করেছি যাতে তারা ভবিষ্যৎ এ এরকম সংযোগ গ্রহন না করে।

অভিযানের ব্যাপারে সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (জোবিঅ) এর ব্যবস্থাপক প্রকৌশলী আবু সাদাত মোঃ সায়েম জানান, ‘আজকে সকাল থেকে শুরু হওয়া অভিযানে কাশিমপুর থানাধীন চক্রবর্তী টেক এলাকা এবং এর পাশের প্রবাল ও পদ্মা নামের দুইটি হাউজিং এলাকায় অভিযান পরিচালনা করে অবৈধ সংযোগগুলি বিচ্ছিন্ন করেছি। এই দুই এলাকায় অবৈধ সংযোগকারীরা আমাদের মূল গ্যাসের সরবরাহ লাইন থেকে অবৈধভাবে সংযোগ পাইপ ব্যবহার করে প্রায় ২ কিলোমিটারব্যাপী অবৈধ সংযোগ প্রদান করেছে। এতে আনুমানিক প্রায় ১২ হাজার বাসাবাড়ীর অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন হয়েছে।

গণমাধ্যমকে তিনি এসময় আরও জানান,
যারা এসব অবৈধ সংযোগ গ্রহন করেছে
তারা দেশ ও জাতির শত্রু, তাদের বিরুদ্ধে সরকার কঠোর ব্যবস্থা গ্রহন করবে। এজন্য সকল বাড়ীওয়ালাদের উচিত অবৈধভাবে এরকম ঝুঁকি নিয়ে গ্যাস সংযোগ গ্রহন না করা। এরপরও যদি৷ তারা এরকম করে তবে তাদের বিরুদ্ধে আমরা আইনী প্রক্রিয়ার ভিতরে যাবো।

প্রসঙ্গত, অভিযান চলাকালে ওই এলাকায় যেকোনো প্রকার অপ্রীতিকর ঘটনা এড়াতে কাশিমপুর থানার উপ-পরিদর্শক সাইদুল ইসলাম এর নেতৃত্বে বিপুল সংখ্যক পুলিশ সদস্য মোতায়েন ছিলো।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ