আজ ১৩ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৮শে নভেম্বর, ২০২২ ইং

বাংলাদেশের সম্প্রীতি বিনষ্টকারীদের প্রতিহত করতে সকলকে সজাগ থাকতে হবে

বীরগঞ্জ( দিনাজপুর) প্রতিনিধি :

দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য ও হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সিনিয়র সহ-সভাপতি মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় নেতৃত্বে পৃথিবির অন্যান্য দেশের চেয়ে বাংলাদেশ অনেক ভাল অবস্থানে আছে।

সংকটকালীন মুহুর্তেও দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন শেখ হাসিনা। বাংলাদেশের সম্প্রীতিকে বিলিন করে দেয়ার জন্য একটি গোষ্ঠী তৎপর। এদের সম্পর্কে আমাদের সজাগ থাকতে হবে। দিনাজপুরের মানুষ অসাম্প্রদায়িক মানুষ।

তারা সব সময় প্রশাসনকে সহযোগিতা করে। এখন দুটি ভাগে জাতি বিভক্ত। একটি সাম্প্রদায়িক একটি অসাম্প্রাদিয়ক। দেশের অসাম্প্রায়িক সম্প্রীতিকে যারা বিনষ্ট করতে মরিয়া হয়ে থাকছে তাদের প্রতিহত করতে হবে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে।

তিনি বলেন, পুজা মন্ডপের দায়িত্ব নিজ নিজ মন্ডপ কমিটিকে নিতে হবে। প্রশাসন থাকবে, তারা তাদের দায়িত্ব পালন করবে। কিন্তু মন্ডপকে রক্ষা করার দায়িত্বে স্বেচ্ছাসেবক টিম গঠন করতে হবে।

শুক্রবার (৩০ সেপ্টেম্বর ২০২২) সকালে দিনাজপুর শিল্পকলা একাডেমি মিলনায়তনে হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের আয়োজনে শারদীয় দুর্গোৎসব উপলক্ষ্যে প্রধানমন্ত্রী প্রদত্ত অনুদান হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের মাধ্যমে ধর্মীয় প্রতিষ্ঠান মঠ,

মন্দির ও অস্বচ্ছল সনাতন ধর্মাবলম্বীদের মাঝে চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় দিনাজপুর জেলার সদর, বিরল, বোচাগঞ্জ, চিরিরবন্দর, খানসামা, ফুলবাড়ী ও পার্বতীপুর উপজেলার ৩২০ টি পুজা মন্ডপে ২ হাজার টাকা করে ৬ লাখ ৪০ হাজার, সংস্কারের জন্য ৬০টি মন্দিরে ৩০ হাজার টাকা করে ১৮ লাখ টাকা এবং ৩৬ জন দুঃস্থ ব্যক্তির মাঝে ১০ হাজার টাকা করে ৩ লাখ ৬০ হাজার টাকার চেক বিতরণ করা হয়।

দিনাজপুর জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী’র সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন রাজ দেবোত্তর এস্টেট এর এজেন্ট রণজিৎ কুমার সিংহ, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ জেলা শাখার সভাপতি সুনীল চক্রবর্তী,

সাধারণ সম্পাদক রতন সিং, জেলা পুজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক উত্তম রায়, মন্দির ভিত্তিক শিশু গণশিক্ষা কার্যক্রম দিনাজপুরের সহকারি পরিচালক শাহ মো. মশিউর রহমান।

এসময় দিনাজপুর জেলার সদর, বিরল, বোচাগঞ্জ, চিরিরবন্দর, খানসামা, ফুলবাড়ী ও পার্বতীপুর উপজেলার পুজা কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ