আজ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে এপ্রিল, ২০২৪ ইং

রংপুর জেলার শ্রেষ্ঠ সহকারী শিক্ষক মোরশেদ ও শ্রেষ্ঠ কাব শিক্ষক জাকিউল

গঙ্গাচড়া (রংপুর) প্রতিনিধি:

জাতীয় প্রাথমিক শিক্ষা পদক’২২ এ রংপুর জেলার শ্রেষ্ঠ সহকারী শিক্ষক মোরশেদ সরওয়ার জুয়েল ও শ্রেষ্ঠ কাব শিক্ষক সফিয়ার মোঃ জাকিউল আলম স্বপন নির্বাচিত হয়েছে।

তারা দু-জনই গঙ্গাচড়া উপজেলার। মোরশেদ সরওয়ার জুয়েল হাবু সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ও সফিয়ার মোঃ জাকিউল আলম স্বপন কলাগাছি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক।

গত ২২ সেপ্টেম্বর বৃহস্পতিবার
রংপুর সার্কিট হাউজে যাচাই-বাছাইয়ে ৮ উপজেলার শ্রেষ্ঠ সহকারী শিক্ষক ও শ্রেষ্ট কাব শিক্ষকগণ অংশগ্রহন
করেন।

এতে মোরশেদ সরওয়ার জুয়েল জেলার শ্রেষ্ট সহকারী শিক্ষক ও সফিয়ার মো. জাকিউল আলম স্বপন জেলার শ্রেষ্ঠ কাব শিক্ষক নির্বাচিত হন। মোরশেদ পেশাগত জীবনে সি ইন এড, বি এড, এম এড এর প্রত্যেকটিতে ফাস্ট ফাস্ট ক্লাস অর্জন করেন।

তিনি বাংলাদেশ কাব স্কাউটের একজন ইউনিট লিডার ও উডব্যাজার। তিনি দীর্ঘদিন থেকে লেখালেখির সাথে জড়িত। তিনি এ পর্যন্ত তিনটি কাব্যগ্রন্থ ও একটি শিশুতোষ ছড়ার বই প্রকাশ করেছেন।

ইতোমধ্যে তিনি তার সাহিত্য বিষয়ক কর্মকাণ্ডের জন্য দেশের ১ম সারির সাহিত্য সংগঠনগুলো থেকে উল্লেখযোগ্য সংখ্যক সম্মাননা অর্জন করেছেন। তিনি শিক্ষার্থীদের নিকট যথযথ পদ্ধতি ও কৌশল প্রয়োগ করে পঠদান করে থাকেন।

তার বন্ধুসুলভ আচরণের কারণে শিক্ষার্থীদের নিকট তিনি একজন প্রিয় শিক্ষক হয়ে উঠতে পেরেছেন। করোনা কালীন সময়ে শিক্ষার্থীদের তিনি অনলাইনে নিয়মিত পাঠদান করেছিলেন। তিনি বিভিন্ন সমাজসেবামূলক কাজের সাথে সম্পৃক্ত আছেন।

অপরদিকে স্বপন দীর্ঘদিন হতে গঙ্গাচড়া উপজেলার স্কাউটিং কার্যক্রমে সক্রিয় ভূমিকা পালন করে আসছেন। তার ইউনিটের সদস্যরা উপজেলা, জেলা, আঞ্চলিক, জাতীয় পযার্য়ে অংশগ্রহণ করে বেশ সুনাম অর্জন করেছে। তিনি ইউনিট লিডারসহ উপজেলা কাব লিডারের দায়িত্বে রয়েছেন।

রংপুর জেলার শ্রেষ্ঠ কাব শিক্ষক সফিয়ার মোঃ জাকিউল আলম স্বপন ও জেলার সহকারী শিক্ষক মোরশেদ সরওয়ার জুয়েল নির্বাচিত হওয়ায় এ অর্জনে তারা বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কাব সদস্য, অভিভাবক, এসএমসি,

স্কাউস এর অঞ্চল, জেলা ও উপজেলা পর্যায়ের শিক্ষকনেতৃবৃন্দ ও সকল স্কাউটস-কাব সদস্যদের প্রতি কৃতজ্ঞতা জানান। এছাড়া দুজনকে অভিনন্দন জানিয়েছেন উপজেলা প্রশাসন,

উপজেলা শিক্ষা দপ্তর, স্কাউটস এর অঞ্চল, জেলা, উপজেলা পর্যায়ের কর্মকর্তা এবং কাব শিক্ষকবৃন্দ ও শিক্ষার্থীরা।

উল্লেখ্য গত ১৯ সেপ্টেম্বর দুজনে প্রাথমিক শিক্ষা পদক’২২ এ গঙ্গাচড়া উপজেলা পর্যায়ে
শ্রেষ্ঠ সহকারী শিক্ষক ও শ্রেষ্ঠ কাব শিক্ষক নির্বাচিত হন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ