আজ ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ই মে, ২০২৪ ইং

সরাইলে উপজেলা পর্যায়ে বিকেন্দ্রীকরণ পরিকল্পনা কর্মশালা

মো. রুবেল মিয়া, সরাইল প্রতিনিধি :

ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইলে উপজেলা স্বাস্থ্য বিভাগ ও হাসপাতাল পরিচালনা কমিটির উদ্যোগে উপজেলা পর্যায়ে বিকেন্দ্রীকরণ পরিকল্পনা কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

আজ ৫ সেপ্টেম্বর, সোমবার বেলা সাড়ে ১১ টার দিকে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় (MOHFW) এর মাধ্যমে USAID, মামনি মাতৃ ও নবজাতকের যত্ন শক্তিশালীকরণ প্রকল্প ও সেভ দ্য চিলড্রেন এর সার্বিক সহযোগিতায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সম্মেলন কক্ষে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. নোমান মিয়ার সভাপতিত্বে ও মামনি মাতৃ ও নবজাতকের যত্ন শক্তিশালীকরণ প্রকল্প এর উপজেলা কো-অর্ডিনেটর মো. আলমগীর হোসেন অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য (মহিলা সংরক্ষিত আসান-১২) উম্মে ফাতেমা নাজমা বেগম শিউলী আজাদ।

এতে স্বাগত বক্তব্য রাখেন সরাইল রিপোটার্স ইউনিটির সাধারন সম্পাদক মো. তাসলিম উদ্দিন। অনুষ্ঠানটি পরিচালনা করে উক্ত হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. লিটন কর্মকার।

অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মো. আরিফুল হক মৃদুল, সরাইল থানার অফিসার ইনচার্জ মো. আসলাম হোসেন, উপজেলা আওয়ামী লীগের সদস্য মোস্তাফিজুর রহমান, উপজেলা সমাজসেবা অফিসার মো. আবুল কালাম আজাদ, এনজিও (সুক)এর পরিচালক মুমিন হোসেন,

এছাড়াও উপজেলার শাহজাদাপুর ইউপির চেয়ারম্যান আসমা আক্তার, সরাইল সাংবাদিক পরিষদের সহ-সভাপতি আব্দুল মমিন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ব্যবস্থাপনা পরিষদের সদস্যবৃন্দসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

সভাপতি বক্তব্য বলেন, উপজেলা ও মাঠ পর্যায়ে মানসম্মত স্বাস্থ্য সেবা জনগণের দূরগোড়ায় পৌছে দেওয়ার লক্ষ্যে সরকার কাজ করে চলছে।

শিশুর মৃত্যুর হার ও মাতৃ মৃত্যুর হার কমাইতে পারলে এস.ডি.জি. লক্ষ্য মাত্রা সম্ভব হবে। এ ব্যাপারে সকাল প্রসূতি মা দের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্র ও কমিউনিটি ক্লিনিকে এসে বিনামূল্য স্বাস্থ্য সেবা গ্রহণ করার জন্য জনগণকে আহ্বান করেন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ