আজ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ ইং

কোন দেশ থেকেই দূর্নীতি পুরোপুরি চলে যায় না; জনপ্রশাসন প্রতিমন্ত্রী

সাভার প্রতিনিধিঃ

ডিজিটালাইজেশনের কারণে এবং দূর্নীতির বিরুদ্ধে এই সরকারের কঠোর অবস্থানের কারণে আমাদের দূর্নীতি অতীতের যেকোন সময়ের তুলনায় কমে গেছে।

তবে দূর্নীতি বিশ্বের কোন দেশ থেকেই কিন্তু পুরোপুরি চলে যায়না বলে মন্তব্য করেছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

রোববার (০৪ সেপ্টেম্বর) দুপুরে সাভারের বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রে (বিপিএটিসি) ৭৪ তম বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন।

প্রতিমন্ত্রী আরো বলেন, আপনাদের মনে করিয়ে দিতে চাই, ২০০১ থেকে ২০০৬ পর্যন্ত বিএনপি-জামায়াত জোট সরকারের সময় বাংলাদেশ সারা বিশ্বের দূর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছিল। আমরা কিন্তু সে অবস্থানে নাই।

আমরা কিন্তু এগুলোকে কমিয়ে ফেলেছি। কিন্তু সমাজ থেকে পুরোপুরি দূর্নীতি আমরা উৎখাত করতে চাই, দূর্নীতি বন্ধ করতে চাই। আবার সেজন্য সরকার অত্যন্ত আন্তরিক।

আপনারা জানেন ডিজিটাল ব্যবস্থা চালুই করা হয়েছে, যাতে করে দূর্নীতি কমে যায়। এখন কিন্তু অফিস-আদালত ভূমি অফিস থেকে শুরু করে ব্যাপক সংস্কার সরকার করেছে, তার সুফল কিন্তু মানুষ পাচ্ছে।

জমির পর্চার জন্য আগে বহুদিন ঘুরতে হতো। এখন কিন্তু ২৮ দিনের সময় বেধে দেয়া হয়েছে। এখন পুলিশের থানারগুলো মডেল থানা হিসেবে করা হয়েছে। সেখানে কিন্তু প্রত্যকটা জিনিসের জবাবদিহি তৈরি হয়েছে।

তিনি আরো বলেন, বিএনপি নিয়ম বহিভূর্ত ভাবে আন্দোলন করার চেষ্টা করছে। দেশের বৈশ্বিক অর্থনীতির যে পরিস্থিতি তারা তা রাজনীতির হাতিয়ার হিসেবে ব্যবহার করার চেষ্টা করছে। সরকার মানুষের শান্তি চায়। রাজনীতি হবে দেশের কল্যাণে। আওয়ামী লীগ সেভাবেই পরিচর্যা করে।

এসময় বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের রেক্টর সরকারের সিনিয়র সচিব রমেন্দ্র নাথ বিশ্বাস, সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাজহারুল ইসলাম সহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ